15.2 C
Drøbak
শনিবার, মে ২৮, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকআগামী তিন দিন বজ্রসহ বৃষ্টির সম্ভাবণা, মাসজুড়ে থাকবে তাপদাহ

আগামী তিন দিন বজ্রসহ বৃষ্টির সম্ভাবণা, মাসজুড়ে থাকবে তাপদাহ

আগামী তিন দিন (৭২ ঘণ্টা) দেশে বজ্রসহ বৃষ্টি বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শনিবার (৯ এপ্রিল) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, আবহাওয়ার দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়েছে তাপমাত্রা বাড়বে। অন্যান্য মাসের তুলনায় এপ্রিল মাসে সবচেয়ে বেশি গরম পড়ে। আমাদের উষ্ণতম মাসই হচ্ছে এপ্রিল। সে ক্ষেত্রে এই মাসে দেশের তাপমাত্রা বাড়বে। বর্তমানে সাগরে কোনো লঘুচাপসহ অন্য কোনো পূর্বাভাস নেই।

হাফিজুর রহমান আরও বলেন, আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, কিশোরগঞ্জ এবং ব্রাহ্মণবাড়িয়া জেলাসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সকালের পূর্বাভাসে বলে হয়েছে, ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার থাকবে। আজ সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৬ শতাংশ। এছাড়া সর্বশেষ রেকর্ড করা তাপমাত্রা অনুযায়ী দেশের সর্বোচ্চ তাপমাত্রা রাজশাহী ৩৬.১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা সৈয়দপুরে ২০.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।