15.2 C
Drøbak
শনিবার, মে ২৮, ২০২২
প্রথম পাতাশেয়ার বাজারটানা দর পতনে বিধ্বস্ত শেয়ারবাজারের বিনিয়োগকারীরা

টানা দর পতনে বিধ্বস্ত শেয়ারবাজারের বিনিয়োগকারীরা

শেয়ার বাজারে চলছে টানা দরপতন। দরপতনে বেসামাল দেশের পুঁজিবাজার। নতুন এই দরপতনে বিনিয়েগকারীরা রয়েছেন ভীষণ আতঙ্কে। বাজার আরও পতন হতে পারে এ শঙ্কায় শেয়ার বিক্রি করে নগদ টাকা তুলে নেওয়ার চেষ্টা লক্ষ্যণীয়।


সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার (৭ এপ্রিল) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কমেছে ২১ পয়েন্ট।

market 07 টানা দর পতনে বিধ্বস্ত শেয়ারবাজারের বিনিয়োগকারীরা
টানা দর পতনে বিধ্বস্ত শেয়ারবাজারের বিনিয়োগকারীরা 2

সূচকের পাশাপাশি বাজারে লেনদেন হওয়া অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম কমেছে।

ডিএসইর তথ্য অনুসারে, বৃহস্পতিবার বাজারে ৩৮১টি প্রতিষ্ঠানের মোট ১৩ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ৯৮৮টি শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছে। ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলো মধ্যে দাম বেড়েছে ৯৯টির, কমেছে ২৩০টির, আর অপরিবর্তিত রয়েছে ৫২টি কোম্পানির শেয়ারের।

লেনদেন হওয়া প্রায় সব শেয়ারের দাম কমায় ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট কমে ৬ হাজার ৬৪১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর দুই সূচকের মধ্যে ডিএসইএক্স আগের দিনের চেয়ে কমেছে ২ দশমিক ৬১ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক কমেছে ৭ দশমিক ৪৪ পয়েন্ট।

এদিন ডিএসইতে ৫১৫ কোটি ৬৪ লাখ ৩৯ হাজার টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। গতকাল বুধবার লেনদেন হয়েছিল বছরের সর্বনিম্ন ৪৯০ কোটি ৫০ লাখ ২৩ হাজার টাকার শেয়ার। অর্থাৎ আগের দিনের চেয়ে আজ লেনদেন কিছুটা বেড়েছে।

ডিএসইতে বৃহস্পতিবার লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেডের। এরপর ছিল সোনালী পেপার, লাফার্জহোলসিম, বিজিবি পাওয়ার, বিবিএস, আইপিডিসি, নাহি অ্যালুমনিয়াম, বিএসসি, স্কয়ার ফার্মা এবং ইয়াকিন পলিমার লিমিটেড।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।