18.3 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকপদ্মা সেতু খুলবে ৩০ জুন

পদ্মা সেতু খুলবে ৩০ জুন

৩০ জুন পদ্মা সেতু খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। মঙ্গলবার বাংলাদেশের টেকসই উন্নয়নে সরকারি-বেসরকারি অংশীদারিত্বের (পিপিপি) ভূমিকা, সম্ভাবনা ও চ্যালেঞ্জ নিয়ে পিপিপি কর্তৃপক্ষ এবং ইউএনডিপির আয়োজনে এক কর্মশালায় অংশ নেন মন্ত্রিপরিষদ সচিব। সেখানে সরকারি প্রকল্প বাস্তবায়ন বিষয়ে কথা বলতে গিয়ে সচিব এ কথা জানান।

এ বিষয়ে গত সোমবার একটি দীর্ঘ বৈঠক হয় বলেও জানান সচিব।

এর আগে বিভিন্ন মন্ত্রী ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা বহুল প্রতীক্ষিত পদ্মা সেতু আগামী জুনে খুলে দেওয়ার বিষয়টি বলে আসছিলেন। এবার একটি নির্দিষ্ট তারিখ জানালেন মন্ত্রিপরিষদ সচিব।

মঙ্গলবার হোটেল র‌্যাডিসনে এই কর্মশালায় সরকারের বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মোহাম্মদ মুসলিম চৌধুরী, জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি, চীনা রাষ্ট্রদূত লি জিমিং, সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা ইউসেফ আলদুহাইলান ও তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান।

কর্মশালায় ‘ক্লাইমেট স্মার্ট পিপিপি’ বিষয়ে বক্তব্য দেন ইউএনডিপি বাংলাদেশের জলবায়ু পরিবর্তন বিশেষজ্ঞ এ কে এম মামুনুর রশীদ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।