18.3 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকবাগেরহাটের রামপালে রামপালে পুকুর থেকে কুমির উদ্ধার

বাগেরহাটের রামপালে রামপালে পুকুর থেকে কুমির উদ্ধার

বাগেরহাটের রামপালে পুকুর থেকে একটি কুমির উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২৯ মার্চ) সকালে রামপাল উপজেলার শ্রীরম্ভা এলাকার ইস্রাফিল গাজীর বাড়ির পুকুর থেকে জাল টেনে কুমিরটি উদ্ধার করেন স্থানীয়রা। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে কুমিরটি উদ্ধার করতে বন বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন।

স্থানীয় আশিকুজ্জামান বলেন, সোমবার (২৮ মার্চ) বিকেল থেকে স্থানীয় এক ব্যক্তির ৬টি হাঁস খুঁজে পাওয়া যাচ্ছিল না। আজ সকালে ইস্রাফিল গাজীর পুকুরে হাঁসের পাখনা (পশম) ভাসতে দেখে সন্দেহ হয়। পরে জাল টেনে কুমিরটি ধরা হয়। কুমিরটি বর্তমানে ইস্রাফিল গাজীর বাড়িতে রয়েছে।

আশিকুজ্জামান আরও বলেন, এই পুকুরটির সঙ্গে ভ্যাকটমারি খালের শাখা কৌচুর খালের সরাসরি সংযোগ রয়েছে। এসব খালে সরাসরি পশুর নদীর পানি প্রবেশ করে। ধারণা করা হচ্ছে পশুর নদী থেকে জোয়ারের সময় কুমিরটি এই খালে প্রবেশ করেছে। সেসময় থেকে কুমিরটি পুকুরেই রয়েছে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে কুমিরটিকে উদ্ধারের জন্য আমরা ঘটনাস্থলে পৌঁছেছি। কুমির যেহেতু হিংস্র প্রাণী তাই সতর্কতার সঙ্গে গাড়িতে তুলতে হবে। সবকিছু ঠিকঠাক থাকলে দুপুর নাগাদ আমরা কুমিরটিকে সুন্দরবন সংলগ্ন পশুর নদীতে অবমুক্ত করতে পারব।

এর আগে ১১ মার্চ রামপাল উপজেলার বগুড়া খালে মাছ ধরার সময় জেলেদের জালে একটি কুমির আটকা পরে। পরবর্তীতে কুমিরটিকে সুন্দরবনের করমজল সংলগ্ন খালে অবমুক্ত করা হয়।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।