ইসরায়েলে শপিং সেন্টারে হামলা, নিহত ৪

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

ইসরায়েলের একটি শপিং সেন্টারে হামলায় চারজন ইসরায়েলি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। মঙ্গলবার (২২ মার্চ) দেশটির দক্ষিণাঞ্চলে একটি শপিং সেন্টারে হামলায় হতাহতের এই ঘটনা ঘটে। বুধবার (২৩ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

ইহুদি এই দেশটির পুলিশ জানিয়েছে, ইসরায়েলের বিরশেবা শহরে বিআইজি (বিগ) শপিং সেন্টারের বাইরে একজন হামলাকারী ছুরি নিয়ে অন্যদের ওপর হামলা করে এবং এতে তিনজন নিহত হয়। অন্যদিকে নিহত চতুর্থ ব্যক্তিকে গাড়ি চাপা দিয়ে হত্যা করে ওই একই হামলাকারী। পরে একজন বাসচালক ওই হামলাকারীকে গুলি করে হত্যা করেন।

ইসরায়েলের অভ্যন্তরীণ নিরাপত্তা সংস্থা জানিয়েছে, হামলাকারী ব্যক্তি একজন ইসরায়েলি আরব। আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটকে (আইএস) সমর্থন করার কারণে একবার তাকে আটক করা হয়েছিল।

ইসরায়েলি নিরাপত্তা সংস্থা শিন বেট জানিয়েছে, হামলাকারী ওই ব্যক্তির নাম মোহাম্মদ গালেব আহমেদ আবু আলকিয়ান। হামলাকারী এই ব্যক্তি বিরশেবা শহর থেকে প্রায় ১২ মাইল (১৯ কিলোমিটার) পূর্বে অবস্থিত বেদুইন শহর হুরার একটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বলেও দাবি করেছে তারা।

বিবিসি বলছে, আইএসে যোগ দিতে সিরিয়া যাওয়ার পরিকল্পনা করায় আলকিয়ানকে ২০১৫ সালে গ্রেপ্তার করা হয়েছিল। পরে বিচারে তিনি দোষী সাব্যস্ত হন এবং ২০১৯ সালে কারাগার থেকে মুক্তি পান।

এদিকে সর্বশেষ এই হামলায় বেশ কয়েকজন ব্যক্তি আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের আঘাত গুরুতর হওয়ায় তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সর্বশেষ এই হামলাটি গত কয়েক বছরের মধ্যে ইসরায়েলে এই ধরনের সবচেয়ে মারাত্মক হামলা এবং গত শনিবার থেকে এটি তৃতীয় কোনো হামলা। ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট এই ঘটনাকে ‘জঘন্য সন্ত্রাসী হামলা’ বলে আখ্যায়িত করেছেন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

বিষয়:
এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!