রবিবার দুই অনুষ্ঠানে উদ্বোধনে ব্রাত্য বসু

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
3 মিনিটে পড়ুন

রবিবার দুই অনুষ্ঠানে উদ্বোধনে ব্রাত্য বসু “মিনার্ভা থিয়েটারে, মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায়, তথ্য ও সংস্কৃতি বিভাগ পশ্চিমবঙ্গ সরকারের আয়োজনে, মিনার্ভা নাট্যসংস্কৃতি চর্চাকেন্দ্রের উদ্যোগে, রাজ্যস্তরীয় নাট্যমেলার শুভ উদ্বোধন।

বক্তব্য রাখলেন শিক্ষা দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী অধ্যাপক ব্রাত্য বসু।

উপস্থিত ছিলেন শ্রীমতী চন্দ্রিমা ভট্টাচার্য, মাননীয়া অর্থ মন্ত্রী, প: ব: সরকার, মাননীয় উপমহানাগরিক শ্রী অতীন ঘোষ, পশ্চিমবঙ্গ নাট্য আকাদেমির নবনিযুক্ত সভাপতি শ্রী দেবশঙ্কর হালদার এবং ভারপ্রাপ্ত সরকারী আধিকারিকগণ।”

276046222 382726800060021 3729174769299737400 n রবিবার দুই অনুষ্ঠানে উদ্বোধনে ব্রাত্য বসু
রবিবার দুই অনুষ্ঠানে উদ্বোধনে ব্রাত্য বসু 40

“রবীন্দ্র সদন একতারা মুক্ত মঞ্চে, মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায়, তথ্য ও সংস্কৃতি বিভাগ পশ্চিমবঙ্গ সরকারের আয়োজনে, পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমির উদ্যোগে, কবিতা উৎসব ২০২২-এর শুভ উদ্বোধন।

উদ্বোধন করলেন শিক্ষা দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী অধ্যাপক ব্রাত্য বসু।”

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে ভারতের বৃহত্তম কবিতা উৎসবের শুভ উদ্বোধন করলেন উচ্চশিক্ষা এবং বিদ্যালয় শিক্ষা বিভাগের মন্ত্রী শ্রী ব্রাত্য বসু, উপস্থিত ছিলেন সভামুখ্য সুবোধ সরকার, মাননীয় সভাপতি, পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমি। রবীন্দ্রসদন, শিশির মঞ্চ, বাংলা আকাদেমি সভাগৃহ, অবনীন্দ্র সভাঘর, নন্দন-৩, চারুকলা পর্ষদ সংলগ্ন প্রাঙ্গণ ও একতারা মুক্তমঞ্চ কোভিড বিধিনিষেধ মেনেই উৎসব শুরু হয়েছে একতারা মুক্তমঞ্চে ২০ মার্চ ২০২২ চলবে ২২ মার্চ পর্যন্ত।

ভারতের বৃহত্তম কবিতা উৎসবে প্রথম দিনেই শিশির মঞ্চে কবিতা পাঠ করলেন কবি ও উদার আকাশ পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ, গৌতম মণ্ডল, তারেক কাজী সহ একাধিক কবি ও আবৃত্তিকার।

২০ মার্চ ২০২২ বাংলা ভাষার সব থেকে বড়ো কবিতা উৎসব উদ্বোধন মঞ্চ ভরে উঠে বিশিষ্ট কবি, সাহিত্যিক এবং আবৃত্তিকারদের উপস্থিতিতে। সমগ্র অনুষ্ঠানটির সভাপতিত্ব করলেন কবি সুবোধ সরকার, সভাপতি পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমি।

কবি ফারুক আহমেদ সহ বহু কবিকে পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমির পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছিল। কবিতা উৎসবে কবিতা পাঠ করার জন্য।

276906467 374197431225918 8392395369729407914 n রবিবার দুই অনুষ্ঠানে উদ্বোধনে ব্রাত্য বসু
রবিবার দুই অনুষ্ঠানে উদ্বোধনে ব্রাত্য বসু 41

পশ্চিমবঙ্গ সরকারি উদ্যোগে আয়োজিত এই মহা কবিতা উৎসব ও সাংস্কৃতিক মিলন প্রয়াসের আয়োজনে কবিতা পাঠের জন্য কবি ফারুক আহমেদকে লিখিত আমন্ত্রণ জানিয়েছিলেন, পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমি তথ্য ও সংস্কৃতি বিভাগ-এর দায়িত্বপ্রাপ্ত সদস্য সচিব।

কবি ও সম্পাদক ফারুক আহমেদ এক বিবৃতি দিয়ে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, সরাকারি উদ্যোগে সাংস্কৃতিক উৎসবে কবিতা পাঠের জন্য আমন্ত্রণ পেয়ে তিনি মুগ্ধ হয়েছেন। তাঁকে আমন্ত্রণ জানানোর জন্য তিনি কৃতজ্ঞ সরকারের কাছে। তিনি জানিয়েছেন, সরকারি উদ্যোগে ভারতের বৃহত্তর কবিতা উৎসব সার্বিকভাবে সফল হোক। পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমি, তথ্য ও সংস্কৃতি বিভাগ, পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যাকে কুর্নিশ।

কবি সুবোধ সরকার তাঁর ফেসবুকে লিখেছেন “মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে বৃহত্তম কবিতা পার্বণ।…. তিনদিনব্যাপী সাতটি মঞ্চে এই উৎসবে ৫৮০ জন কবি ও বাচিক শিল্পীর সঙ্গে এবার অংশ নেবেন ইউক্রেনের কবি ইরিনা ভিকিরচাক।..মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে শুরু হল পশ্চিমবঙ্গ কবিতা অকাদেমির বৃহত্তম কবিতা পার্বণ।…চৈত্রের সন্ধ্যায় কবিতা উৎসব উদ্বোধন করলেন মাননীয় শিক্ষামন্ত্রী , সদ্য সাহিত্য অকাদেমি পুরস্কার প্রাপক নাট্যকার ব্রাত্য বসু।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!