বাংলা ভাষার বৃহত্তম কবিতা পার্বণ ২০২২ কবিতায় বিশ্ববাংলা উদ্বোধন

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে ভারতের বৃহত্তম কবিতা উৎসবের উদ্বোধন করবেন উচ্চশিক্ষা এবং বিদ্যালয় শিক্ষা বিভাগের মন্ত্রী শ্রী ব্রাত্য বসু, বিশেষ অতিথি শ্রী ইন্দ্রনীল সেন, মন্ত্রী, তথ্য ও সংস্কৃতি এবং পর্যটন বিভাগ, সভামুখ্য সুবোধ সরকার, মাননীয় সভাপতি, পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমি। রবীন্দ্রসদন, শিশির মঞ্চ, বাংলা আকাদেমি সভাগৃহ, অবনীন্দ্র সভাঘর, নন্দন-৩, চারুকলা পর্ষদ সংলগ্ন প্রাঙ্গণ ও একতারা মুক্তমঞ্চ কোভিড বিধিনিষেধ মেনেই উৎসব শুরু হচ্ছে একতারা মুক্তমঞ্চে ২০ মার্চ ২০২২ চলবে ২২ মার্চ পর্যন্ত।

ভারতের বৃহত্তম কবিতা উৎসবে প্রথম দিনেই শিশির মঞ্চে কবিতা পাঠ করবেন কবি ও উদার আকাশ পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ।

২০ মার্চ ২০২২ বাংলা ভাষার সব থেকে বড়ো কবিতা উৎসব উদ্বোধন মঞ্চ ভরে উঠবে বিশিষ্ট কবি, সাহিত্যিক এবং আবৃত্তিকারদের উপস্থিতিতে। সমগ্র অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন কবি সুবোধ সরকার, সভাপতি পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমি।

কবি ফারুক আহমেদ সহ বহু কবিকে পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমির পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে। কবিতা উৎসবে কবিতা পাঠ করার জন্য।

পশ্চিমবঙ্গ সরকারি উদ্যোগে আয়োজিত এই মহা কবিতা উৎসব ও সাংস্কৃতিক মিলন প্রয়াসের আয়োজনে কবিতা পাঠের জন্য কবি ফারুক আহমেদকে লিখিত আমন্ত্রণ জানিয়েছেন, পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমি তথ্য ও সংস্কৃতি বিভাগ-এর দায়িত্বপ্রাপ্ত সদস্য সচিব।

কবি ও সম্পাদক ফারুক আহমেদ এক বিবৃতি দিয়ে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, সরাকারি উদ্যোগে সাংস্কৃতিক উৎসবে কবিতা পাঠের জন্য আমন্ত্রণ পেয়ে তিনি মুগ্ধ হয়েছেন। তাঁকে আমন্ত্রণ জানানোর জন্য তিনি কৃতজ্ঞ সরকারের কাছে। তিনি জানিয়েছেন, সরকারি উদ্যোগে ভারতের বৃহত্তর কবিতা উৎসব সার্বিকভাবে সফল হোক। পশ্চিমবঙ্গ কবিতা আকাদেমি, তথ্য ও সংস্কৃতি বিভাগ, পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যাকে কুর্নিশ জানিয়েছেন।

কবি সুবোধ সরকার তাঁর ফেসবুকে লিখেছেন “মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে বৃহত্তম কবিতা পার্বণ। কাল ঠিক পাঁচটায় রবীন্দ্র সদনের একতারা মঞ্চে শুভ সূচনা। উদ্বোধন করবেন মাননীয় শিক্ষামন্ত্রী , নাট্যকার , সদ্য সাহিত্য অকাদেমি পুরস্কার প্রাপক ব্রাত্য বসু। উপস্থিত থাকবেন মাননীয় মন্ত্রী-গায়ক ইন্দ্রনীল সেন। তিনদিনব্যাপী সাতটি মঞ্চে এই উৎসবে ৫৮০ জন কবি ও বাচিক শিল্পীর সঙ্গে এবার অংশ নেবেন ইউক্রেনের কবি ইরিনা ভিকিরচাক।”

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!