আজ দেশে ফিরছেন বাংলার সমৃদ্ধি জাহাজের ২৮ নাবিক

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

অবশেষে ঢাকায় ফিরছেন ইউক্রেনে আটকে পড়া বাংলার সমৃদ্ধি জাহাজের ২৮ নাবিক। আজ বুধবার (৯ মার্চ) দুপুর নাগাদ তারা ঢাকায় পৌঁছাবেন।

মঙ্গলবার (৮ মার্চ) রাতে ঢাকার উদ্দেশে রোমানিয়ার রাজধানী বুখারেস্ট ত্যাগ করেছেন তারা। টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে তারা ঢাকায় আসছেন। বুখারেস্ট থেকে তুরস্কের ইস্তাম্বুলে যাত্রাবিরতি শেষে ঢাকার উদ্দেশে উড়াল দেবে বিমান। আজ দুপুর ১২টায় তাদের বহনকারী বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে।

রোমানিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মো. দাউদ আলী জানান, টার্কিশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে জাহাজের ২৮ নাবিকের সবাই দেশে ফিরছেন।‌ আশা করা যাচ্ছে, বুধবার দুপুর নাগাদ তারা ঢাকায় থাকবেন।

তবে ২৮ নাবিক দেশে ফিরলেও রকেট হামলায় নিহত আরেক নাবিক হাদিসুর রহমানের মরদেহ এখনই আনা হচ্ছে না।

এ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন সাংবাদিকদের জানিয়েছেন, হাদিসুরের মরদেহ আনতে সময় লাগবে। তার মরদেহ ইউক্রেনে ফ্রিজিং করে রাখা আছে।

গত ২২ ফেব্রুয়ারি বাংলার সমৃদ্ধি জাহাজ ইউক্রেনে অলভিরা বন্দরের পৌঁছায়। ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়া সামরিক অভিযান শুরু করে। তারপর থেকে জাহাজটি বন্দরে আটকে ছিল। ২ মার্চ জাহাজে রকেট হামলা হয়। হামলায় থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান নিহত হন। পরদিন অর্থাৎ ৩ মার্চ দুপুর আড়াইটায় জাহাজ থেকে নাবিকদের উদ্ধার করে একটি টাগবোটে করে নিরাপদ বাংকারে নিয়ে যাওয়া হয়।

৫ মার্চ পর্যন্ত নাবিকরা বাংকারে ছিলেন। ওইদিন দুপুরে তাদের মাইক্রোবাসে করে মলদোভা সীমান্তে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পরে রোমানিয়ায় নেওয়া হয় তাদের।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!