পাকিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণ: নিহতের সংখ্যা বেড়ে ৫৬

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
সাম্প্রতিক সময়ে পাকিস্তানে জঙ্গি তৎপরতা বেড়েছে। ফাইল ছবি

পাকিস্তানের পেশোয়ারে একটি মসজিদের ভেতরে শক্তিশালী বোমা বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৫৬ জন হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৯০ জন মানুষ। এর আগে ৩০ জনের মৃত্যুর খবর পাওয়া যায়। শুক্রবার (০৪ মার্চ) পেশোয়ারের কোচা রিসালদার মসজিদে বিস্ফোরণের এ ঘটনা ঘটে। খবর ডনের।

হতাহতদের লেডি রিডিং হাসপাতালে নেওয়া হয়েছে। লেডি রিডিং হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসকরা অসংখ্য আহত মানুষকে অপারেশন থিয়েটারে নিয়ে যেতে হিমশিম খাচ্ছেন।

হাসপাতালের মুখপাত্র জানান, পুরো হাসপাতালে রেড এলার্ট জারি করা হয়েছে এবং বিভিন্ন জায়গা থেকে আরও মেডিক্যাল বিশেষজ্ঞদের আনার প্রক্রিয়া চলমান আছে।

পেশোয়ারের ক্যাপিটাল সিটি পুলিশ কর্মকর্তা (সিসিপিও) ইজাজ আহসান জানিয়েছেন, হামলায় এক পুলিশ কর্মকর্তা নিহত ও আরেকজন গুরুতর আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী শায়ান হায়দার জানান, ‘নামাজের প্রস্তুতি নিয়ে মসজিদে ঢোকার সময় বিস্ফোরণটি হয়। এতে আমি রাস্তায় ছিটকে পড়ি। পরে চোখ খুলে পাশে অনেক মরদেহ দেখতে পাই।’

পুলিশ জানায়, দুই হামলাকারী শহরের কিসা খোয়ানি বাজারের একটি মসজিদে প্রবেশের চেষ্টাকালে এর নিরাপত্তার দায়িত্বে থাকা দুই পুলিশ কর্মকর্তার ওপর গুলি চালায়। এতে একজন নিহত ও আরেকজন গুরুতর আহত হন। এরপরেই মসজিদের ভেতরে বিস্ফোরণ ঘটে।

পুলিশ কর্মকর্তা মোহাম্মদ সাজ্জাদ খান বলেন, জরুরি ভিত্তিতে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। এ ঘটনার তদন্ত করা হচ্ছে। তবে প্রাথমিকভাবে এটি আত্মঘাতি হামলা বলে ধারণা করা হচ্ছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এ বিস্ফোরণের তীব্র নিন্দা জানিয়েছেন এবং শিগগিরই আহতদের উন্নত চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!