দুই দফা উদ্বোধনের পরও বন্ধ সড়কের কাজ

রাসেল হেসেন
রাসেল হেসেন - সাময়িকী স্টাফ
3 মিনিটে পড়ুন

দুই দফা উদ্বোধনের পরও বন্ধ বরিশাল সদর উপজেলার তালতলী বাজার থেকে লামছড়ি গ্রামের গণি মেম্বারের বাজার পর্যন্ত সাড়ে তিন কিলোমিটার সড়কের সংস্কার কাজ। বেহাল দশার এই সড়কটির কিছু অংশ খুড়িয়ে রাখার ফলে একেবারে চলাচলের অনুপোযোগী হয়ে আছে। চরম ভোগান্তিতে পড়েছেন লামছড়ি গ্রামের বাসিন্দারা । ভোগান্তিতে পড়তে হয় সড়ক পথে চারণ দার্শনিক আরজ আলী মাতুব্বরের বাড়ি ও লাইব্রেরী দেখতে আসা পর্যটকদের।

জানা গেছে, প্রধম দফায় গত বছরের ২১ ডিসেম্বর ওই সড়কের সংস্কারকাজ উদ্বোধন করেছিলেন সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু। কিছুদিন পর সড়কের কাজ বন্ধ করে দেওয়া হয়। দ্বিতীয় দফায় গত ৮ জানুয়ারি ফের সড়কটির সংস্কার কাজের উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম। এর কয়েকদিন পর আবারও সংস্কার কাজ বন্ধ হয়ে যায়। আর তাতেই সীমাহীন দূভোগে পড়েছেন এই সড়ক দিয়ে যাতায়াত করা কয়েক হাজার মানুষ। সড়ক পথ থাকতেও বাধ্য হয়ে নৌ পথে শহরে যাতায়াত করছে অনেকে।

লামছড়ি গ্রামের বাসিন্দা রায়হান হোসনে বলেন, সড়ক থাকতেও বাধ্য হয়ে নৌপথে শহরে যাতায়াত করতে হয়। বর্ষা মৌসুম আসার আগেই সড়কটি সংস্কার করে চলাচলের উপযোগী করার দাবী জানাই। অপর এক বাসিন্দা কলেজ শিক্ষার্থী মিজান মাহমুদ বলেন, এখন আর গাড়িতে যাতায়াত করা যায় না বাধ্য হয়ে পায় হেটে তালতলী গিয়ে গাড়িতে উঠে কলেজে যেতে হয়।

এই সড়কে গাড়িচালক ( মাহিন্দ্রা ) জালাল জানান, প্রতিদিন নিয়ম করে সকালে ও রাতে দুবেলা ব্যাথার ঔষধ সেবন করতে হয় তাকে। নিয়মিত ব্যাথার ঔষধ সেবনে কিডনি বিকলের ঝুঁকি থাকে যেনেও বাধ্য হয়ে সেবন করেন বলে জানান তিনি।

সূত্র মতে, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) আওতাধীন তালতলী বাজার থেকে গণি মেম্বারের বাজার পর্যন্ত সাড়ে তিন কিলোমিটার সড়কের সংস্কারের অভাবে কয়েক বছর আগে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল । প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে সংস্কারের জন্য ‘এসএইচ এন্টারপ্রাইজ’ নামের ঠিকাদারি প্রতিষ্ঠানকে কয়েকমাস আগে কার্যাদেশ দিয়েছে এলজিইডি।

সদর উপজেলা প্রকৌশলী মাইনুল ইসলাম জানান, লামছড়ির ঐই মাথায় নদীতে বেড়ি ভেঙে গেছে, আমারা শেষ মাথায় রাস্তা উচু করার জন্য প্রপোজল পাঠিয়ে ছিলাম। যেহেুত টেন্ডার হয়ে গেছে তাই আর সম্ভব না। এখন বেকু ও লেবার আছে ওখানে কাল থেকে মাটি কাটা শুরু হবে।

উল্লেখ্য,চারণ দার্শনিক আরজ আলী মাতুব্বরের বাড়ি ও লাইব্রেরীতে যাতায়াতের একমাত্র সড়ক এটি।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
লেখক: রাসেল হেসেন সাময়িকী স্টাফ
অনুসরণ করুন:
সাংবাদিক এবং সাময়িকীর কর্মী
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!