শিগগিরই সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দেয়া হবেঃ র‍্যাব

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডে গেল ১০ বছরে আদালতে ৮৫ বার সময় নিয়েও তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেনি তদন্তকারী সংস্থা র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। তবে পুলিশের এই এলিট ফোর্সটি বলছে, এই হত্যাকাণ্ডের তদন্ত পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে করা হচ্ছে। তদন্ত প্রতিবেদন শিগগিরই দেওয়া হবে।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর কারওয়ান বাজার মিডিয়া সেন্টার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন একথা বলেন।

তিনি আরও বলেন, ‘আমরা চাই, কোনও নিরপরাধ ব্যক্তি যেন দোষী সাব্যস্ত না হয়। সব তদন্তের অল্প সময়ে হয় না। আমরা তদন্তের ক্ষেত্রে দেশের গণ্ডি পেরিয়ে আলামত আমেরিকায় পাঠিয়েছি। ডিএনএ রিপোর্টগুলো আমরা কয়েকদিন আগে হাতে পেয়েছি। সেগুলো পর্যালোচনা করা হচ্ছে।’

এই হত্যাকাণ্ড তদন্তে র‌্যাবের ‘পেশাদারিত্ব ও আন্তরিকতার’ প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘তদন্তকারী কর্মকর্তা তার পেশাদারিত্বের মাধ্যমে সবগুলো সাইড খতিয়ে দেখে মূল ঘটনা বের করে আনার চেষ্টা করছেন। আমাদের তদন্তের অগ্রগতি কতটুকু হয়েছে আমরা টাইম টু টাইম সেসব বিষয় আদালতকে অবহিত করেছি। তারপর থেকেই কিন্তু আদালত আমাদের সময় দিয়েছে। আমরা আশা করি সবার সহযোগিতায় শিগগিরই তদন্ত প্রক্রিয়ার সবশেষ অবস্থা জানাতে পারবো।’

খন্দকার আল মঈন আরও বলেন, আদালতের নির্দেশে কিংবা সরকারিভাবে যদি কোনও ঘটনার তদন্ত করতে দেওয়া হয়, তখনই আমরা তদন্ত করতে পারি। বিভিন্ন সময় বিভিন্ন ধরনের চাঞ্চল্যকর হত্যাকাণ্ড রহস্য উদ্ঘাটনের জন্য আদালতের শরণাপন্ন হয়ে বাদীরা র‌্যাবকে তদন্ত দেওয়ার জন্য বলেন। তাদের আস্থা আছে বলেই আদালতে এ ধরনের কথা বলেন মামলার বাদীরা। র‌্যাব যখন কোনও তদন্ত করে, আমরা একটি বিষয় বেশি দৃষ্টি দেই- কোনও নিরপরাধ ব্যক্তি যেন অপরাধী না হয়।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!