আফগানিস্তান থেকে ছোড়া গুলিতে পাকিস্তানের পাঁচ সেনা নিহত

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

আফগানিস্তানের সীমান্ত থেকে ছোড়া গুলিতে পাকিস্তানের পাঁচ সেনা নিহত হয়েছেন। হামলার সময় নিজেদের সীমান্তের নিরাপত্তা চৌকিতে অবস্থান করছিলেন পাকিস্তানি সেনারা। নিহতের ঘটনা নিশ্চিত করেছে দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

রবিবার এক বিবৃতিতে জানানো হয়েছে, আন্তর্জাতিক সীমান্তের আফগানিস্তনের অভ্যন্তর থেকে জঙ্গিরা কুররাম জেলায় পাকিস্তানি সেনাদের ওপর অতর্কিত গুলি চালায়।

‘পাকিস্তানের বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপের জন্য আফগানিস্তানের মাটি ব্যবহার করায় আমরা কঠোর নিন্দা জানাচ্ছি। আমরা আশা করি ভবিষ্যতে অন্তর্বর্তী আফগান সরকার এ ধরনের কর্মকাণ্ড পরিচালনার প্রশ্রয় দেবে না’।

পাকিস্তানের সেনাবাহিনী আরও জানায় হামলা তাদের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এমন দাবি স্বাধীনভাবে সত্যতা যাচাই করতে পারেনি সংবাদমাধ্যম। কারণ আফগান সীমান্তে বড় বড় পাহাড় আর সংবাদকর্মীদের প্রবেশে সীমাবদ্ধতা থাকার কারণে সেখানে পৌঁছানো সম্ভব হয়নি।

প্রতিশ্রুতি অনুযায়ী তালেবান সরকারকে অবলিম্বে সীমান্ত এলাকায় সন্ত্রাসীদের তৎপরতা বন্ধ করা উচিত বলে জানিেয়ছে দেশটি। সেনা হত্যার ঘটনায় এখনও কোনও গোষ্ঠী দায় স্বীকার করেনি। ধারণা করা হচ্ছে, জঙ্গিগোষ্ঠী তেহরিক-ই-তালেবান (টিটিপি) এ হামলা চালাতে পারে। সম্প্রতি টিটিপি যুদ্ধবিরতি চুক্তি থেকে বেরি যাওয়ার পর পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর ওপর হামলা বেড়েছে।

সূত্র: আল জাজিরা।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!