11.1 C
Drøbak
রবিবার, মে ২৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকভূমধ্যসাগরে ঠান্ডায় প্রাণ হারানো ৭ বাংলাদেশির পরিচয় মিলেছে

ভূমধ্যসাগরে ঠান্ডায় প্রাণ হারানো ৭ বাংলাদেশির পরিচয় মিলেছে

ভূমধ্যসাগরে তীব্র ঠান্ডায় প্রাণ হারানো সাত বাংলাদেশির পরিচয় প্রকাশ করেছে রোমের বাংলাদেশ দূতাবাস। লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে তীব্র ঠান্ডায় প্রাণ হারান তারা। রোববার (৩০ জানুয়ারি) রোমের বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, উদ্ধার হওয়া লোকদের সঙ্গে কথা বলে এই পরিচয় পেয়েছেন দূতাবাসের কর্মকর্তারা।

নিহত সাত বাংলাদেশির পাঁচজনই মাদারীপুর জেলার বাসিন্দা। তারা হলেন–মাদারীপুর সদর উপজেলার পশ্চিম পিয়ারপুর গ্রামের ইমরান হোসেন, পিয়ারপুর গ্রামের রতন জয় তালুকদার, ঘটকচর গ্রামের সাফায়েত, মোস্তফাপুর গ্রামের জহিরুল এবং মাদারীপুর সদর উপজেলার বাপ্পী। অন্য দুইজন হলেন–সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার মামুদপুর গ্রামের সাজ্জাদ ও কিশোরগঞ্জের ভৈরব উপজেলার সাইফুল।

মৃত ওই বাংলাদেশিদের সঙ্গে পরিচয় শনাক্তকারী কোনো নথি না থাকায় জটিলতা দেখা দিয়েছে। মৃতদের মধ্যে একজন ছাড়া বাকি ছয় জনের পরিচিতরা উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে আছেন।

ওই সাত বাংলাদেশির মরদেহ সরকারি খরচে দেশে ফেরত পাঠাতে হলে পরিচয় নিশ্চিত হতে হবে। পরিচয় নিশ্চিত করার স্বার্থে তাদের পরিবারের সদস্যদের সংশ্লিষ্ট জেলা প্রশাসকের কার্যালয় বা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় বা ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসের কল্যাণ শাখার ইমেইলে ([email protected]) যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে।

সাত বাংলাদেশির মরদেহ দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানিয়েছে দূতাবাস। গত ২৫ জানুয়ারি ইতালির জনশূন্য লাম্পেডুসা দ্বীপে যাওয়ার সময় তীব্র ঠাণ্ডায় মারা যান ওই সাত বাংলাদেশি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।