17.5 C
Drøbak
বৃহস্পতিবার, মে ২৬, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককরোনা: বিশ্বে আরও ১০ হাজার প্রাণহানি

করোনা: বিশ্বে আরও ১০ হাজার প্রাণহানি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে আরও ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩৪ লাখের বেশি মানুষ।

করোনার আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়াল্ড-ও-মিটার্সের পরিসংখ্যান অনুযায়ী শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪ লাখ ৮ হাজার ১১৩ জন। এ রোগে মারা গেছেন ১০ হাজার ৩২৪ জন।

আগের দিন বৃহস্পতিবার বিশ্বজুড়ে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৩৪ লাখ ৯৫ হাজার ৪৬৬ জন এবং করোনায় মৃত্যু হয়েছিল ১০ হাজার ৬৩ জনের।

নতুন শনাক্তদের নিয়ে বিশ্বব্যাপী করোনার মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ কোটি ৩ লাখ ২১৫ জন। ‍করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ৬৮ হাজার ১৫ জন। এছাড়া নতুন করে মারা যাওয়া ব্যক্তিদের নিয়ে এই সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ৬৮ হাজার ১৫ জন।

গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্ত ও মৃত্যুর হিসেবে বিশ্বের দেশসমূহের মধ্যে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। এই দিন দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ২২ হাজার ৩০০ জনের এবং এই রোগে মারা গেছেন ২ হাজার ৭৩২ জন।

একই সময়ে ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৩ হাজার ৫০৩, মৃত ২৬৩; ভারতে নতুন আক্রান্ত ২ লাখ ৩২ হাজার ১৪২, মৃত ৮৬২; ব্রাজিলে নতুন আক্রান্ত ২ লাখ ৫৭ হাজার ২৩৯, মৃত ৭৭৯; জার্মানিতে নতুন আক্রান্ত ১ লাখ ৮৯ হাজার ৪৬৪, মৃত ১৭৯; ইতালিতে নতুন আক্রান্ত ১ লাখ ৪৩ হাজার ৮৯৮, মৃত ৩৭৮; স্পেনে নতুন আক্রান্ত ১ লাখ ১৮ হাজার ৯২২ এবং মৃত ১৯৯।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।