11.1 C
Drøbak
রবিবার, মে ২৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকআজ থেকে অর্ধেক জনবল নিয়ে অফিস

আজ থেকে অর্ধেক জনবল নিয়ে অফিস

করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি বৃদ্ধির পরিপ্রেক্ষিতে সব ধরনের অফিস-আদালত অর্ধেক জনবল নিয়ে চালানোর নির্দেশ দিয়েছে সরকার।

গত শুক্রবার (২১ জানুয়ারি) থেকে দু্ই সপ্তাহের জন্য শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনার পর এবার সব অফিস অর্ধেক জনবল নিয়ে অফিস চালানোর নির্দেশনা এল।

রবিবার (২৩ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে আজ সোমবার থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত এই নির্দেশনা মানতে বলা হয়েছে।

এতে বলা হয়েছে, ‘সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি অফিসসমূহ স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে পরিচালনা করতে হবে। অন্যান্য কর্মকর্তা/কর্মচারিরা নিজ কর্মস্থল এলাকায়ই অবস্থান করে দাপ্তরিক কার্যক্রম ভার্চুয়ালি (ই-নথি, ই-টেন্ডারিং, ই-মেইল, এসএমএস, হোয়াটসঅ্যাপসহ অন্যান্য মাধ্যম) সম্পন্ন করবেন।

আদালতের বিষয়ে সুপ্রিম কোর্ট এবং ব্যাংক-বিমা ও আর্থিক প্রতিষ্ঠানের বিষয়ে বাংলাদেশ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রয়োজনীয় নির্দেশনা দেবে বলে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষিতে ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ও সীমিত জনবল নিয়ে অফিস-আদালত পরিচালনার নির্দেশনা দিয়ে শুক্রবার (২১ জানুয়ারি) প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

এদিকে, আজ সোমবার (২৪ জানুয়ারি) থেকে বাংলাদেশ সচিবালয়ে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ জারি করেছে সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ। গতকাল রবিবার (২৩ জানুয়ারি) এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।