17.5 C
Drøbak
বৃহস্পতিবার, মে ২৬, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকশিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে ঢাকায় শাবিপ্রবির শিক্ষকদের পাঁচ সদস্যের দল

শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে ঢাকায় শাবিপ্রবির শিক্ষকদের পাঁচ সদস্যের দল

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে আলোচনা করতে ঢাকায় পৌঁছেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকদের পাঁচ সদস্যের একটি দল।

শুক্রবার (২১ জানুয়ারি) রাত ১১টার দিকে তারা বিমানযোগে ঢাকায় পৌঁছেছেন। শনিবার (২২ জানুয়ারি) সকালে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কথা রয়েছে।

পাঁচ সদস্যের এ দলের মধ্যে আছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস, সাধারণ সম্পাদক মহিবুল আলম, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক রাশেদ তালুকদার, ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন. খায়রুল ইসলাম রুবেল।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস। তিনি বলেন, ‘আমরা এখন ঢাকায় আছি। শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করতে এসেছি। কখন আলোচনা হবে এমন প্রশ্নে তিনি বলেন, কখন হবে তা এখনো সঠিক বলতে পারছি না।’

এর আগে বিকাল ৩টায় শিক্ষামন্ত্রীর সঙ্গে মুঠোফোনে কথা বলেন শিক্ষার্থীরা। এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চোধুরী নাদেলের মুঠোফোনে শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষামন্ত্রীর কথা বলিয়ে দেন। তখন শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের আলোচনা করার জন্য ঢাকায় যাওয়ার প্রস্তাব দেন। একই সঙ্গে শিক্ষকদের একটি প্রতিনিধি দলও ঢাকায় যেতে বলেন। এসময় শিক্ষার্থীরা ঢাকায় গিয়ে আলোচনা করতে সম্মত হলেও পরে সিদ্ধান্ত পরিবর্তন করে অনলাইন মাধ্যমে আলোচনায় বসার প্রস্তাব দেন। যার কারণে আলোচনায় সম্মত হলেও হয়নি আলোচনা। তাই উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন এখনো চলছে। আর হাসপাতালে ভর্তি শিক্ষার্থীর সংখ্যা এ প্রতিবেদন লেখা পর্যন্ত বেড়ে দাঁড়িয়েছে ১৩জন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।