11.1 C
Drøbak
রবিবার, মে ২৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকএখন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি: শিক্ষামন্ত্রী

এখন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, ‘এখন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। যতটা সম্ভব স্বাস্থ্যবিধি মেনে স্বাভাবিক জীবন বজায় রেখে করোনার প্রকোপ মোকাবিলা করতে হবে। এটিই আমাদের সিদ্ধান্ত। তবে যদি প্রয়োজন দেখা দেয়, তাহলে নিশ্চয়ই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেওয়া হবে।’

আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে সাভারের লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে (বিপিএটিসি) সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী দীপু মনি এসব কথা বলেন।

১২ বছরের কম বয়সীদের টিকা দেওয়ার বিষয়ে কোনো পরিকল্পনা আছে কি না—এমন প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, এখন পর্যন্ত নেই। বিষয়টি বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) কী নির্দেশনা দেয়, তার ওপর নির্ভর করছে।

শিক্ষার্থীদের চলমান ক্লাস–পরীক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত আছে কি না—এমন প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ‘এ বিষয়ে পরামর্শক কমিটির সঙ্গে যখন যৌথ সভা করেছি, সে সময় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আমরা কথা বলেছি। তারা জানিয়েছে, নিয়মিত মনিটরিং করছে। স্বাস্থ্যবিধি খুব কঠোরভাবে তারা মানার চেষ্টা করছে। সে কারণেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলা আছে।’

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।