5.1 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২৯, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককরোনা: বিশ্বে এক দিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড

করোনা: বিশ্বে এক দিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড

বিশ্বজুড়ে করোনার অতিসংক্রামক ধরন ডেলটা ও অমিক্রন ছড়িয়ে পড়ায় সংক্রমণ বাড়ছে ঝড়ের গতিতে। এই ধারাবাহিকতায় করোনার দৈনিক সংক্রমণ ৩৪ লাখের কাছাকাছিতে পৌঁছেছে। মহামারি শুরুর পর থেকে বিশ্বে এক দিনে এত রোগী শনাক্ত হয়নি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) বরাতে রাশিয়ার বার্তা সংস্থা তাস শুক্রবার জানিয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় এই সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ লাখ ৯৫ হাজার ৭৮৫। মহামারি শুরুর পর এটাই সর্বোচ্চ দৈনিক সংক্রমণ।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের হিসাব অনুযায়ী, গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ২৪ ঘণ্টায় সারা বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছিল ৩১ লাখ ৫৩ হাজার ২০৪ জন।

এদিকে ডব্লিউএইচওর ওয়েবসাইটে দেওয়া হালনাগাদ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় শনাক্ত ৩১ কোটি ৫৩ লাখ ৪৫ হাজার ছাড়িয়েছে। করোনায় বিশ্বজুড়ে মারা গেছেন ৫৫ লাখ ১০ হাজারের বেশি মানুষ।

এর মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ কোটি ১৩ লাখ ৩২ হাজারের বেশি। তালিকায় এর পরেই রয়েছে ভারত (৩ কোটি ৬০ লাখ ৭০ হাজারের বেশি), ব্রাজিল (২ কোটি ২৫ লাখ ৫৮ হাজারের বেশি) ও যুক্তরাজ্য (১ কোটি ৪৭ লাখ ৩২ হাজারের বেশি)।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।