-0.6 C
Drøbak
মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিক‘‘যত সিট তত যাত্রী’’ নিয়ে চলবে বাস

‘‘যত সিট তত যাত্রী’’ নিয়ে চলবে বাস

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে সম্প্রতি বিধিনিষেধ জারি করে সরকার। বিধিনিষেধ অনুযায়ী অর্ধেক আসন ফাঁকা রেখে গণপরিবহন চলাচলের কথা ছিল। কিন্তু পরিবহন মালিকরা বলছেন, শনিবার (১৫ জানুয়ারি) থেকে ‘‘যত সিট তত যাত্রী’’ নিয়ে বাস চালাবেন তারা। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ এ বিষয়ে সম্মতি দিয়েছে বলে জানান ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) খন্দকার এনায়েত উল্লাহর পাঠানো চিঠির বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানায় দৈনিক প্রথম আলোর অনলাইন সংস্করণ।

মালিক সমিতির ভাষ্য, সবকিছু খোলা রেখে অর্ধেক আসন ফাঁকা রেখে বাস চালালে গণপরিবহনে সংকট তৈরি হবে। যাত্রীরা বাস পাবে না।

খন্দকার এনায়েত বলেন, বিআরটিএর চেয়ারম্যান মৌখিকভাবে ‘‘যত সিট তত যাত্রী’’ নিয়ে বাস চালানোর বিষয়টি নিশ্চিত করেছেন। সিদ্ধান্তটি সমিতির সদস্যদের চিঠি দিয়ে জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়, বাসে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। গাড়ির চালক, সহকারী ও যাত্রীদের বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে। বাসের স্টাফদের করোনাভাইরাস প্রতিরোধক টিকা নেওয়ার সনদপত্র সঙ্গে রাখতে হবে। কোনোভাবেই গাড়িতে দাঁড়ানো যাত্রী বহন করা যাবে না।

যদিও এ বিষয়ে সরকারের পক্ষ থেকে এখনও কোনো সিদ্ধান্তের কথা জানা যায়নি। সংশ্লিষ্ট কোনো কর্তৃপক্ষ এখনও কোনো নির্দেশনা জারি করেনি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।