-0.5 C
Drøbak
মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককরোনা: ভারতে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড

করোনা: ভারতে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড

ভারতে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। শনিবার (৮ জানুয়ারি) দেশটিতে নতুন করে ১ লাখ ৪১ হাজার ৯৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এর আগে, গত বছরের ৭ জুন দেশটিতে দৈনিক লাখের বেশি করোনা আক্রান্ত শনাক্ত হয়েছিল। সেদিন করোনা শনাক্ত হয়েছিল ১ লাখ ৬৩৬ জনের।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, গত সপ্তাহে দেশটিতে দৈনিক সংক্রমণ ১০ হাজার ছাড়িয়ে যায়। বর্তমানে ভারতের ২৭টি রাজ্যে ছড়িয়ে পড়েছে করোনার অমিক্রন ধরন।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, দৈনিক শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৯ দশমিক ২৮ শতাংশ এবং সাপ্তাহিক শনাক্তের হার ৫ দশমিক ৬৬ শতাংশ।

বর্তমানে ভারতে অমিক্রনে আক্রান্ত রয়েছেন তিন হাজার ৭ জন। মহারাষ্ট্রে সবচেয়ে বেশি ৮৭৬ জন এবং দিল্লিতে ৫১৩ জন। ভারতে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে করোনা শনাক্ত হয়েছে ৪০ হাজার ৯২৫ জনের।

এ ছাড়া, মুম্বাইয়ে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২০ হাজার ৯৭১ জনের। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে জানিয়েছেন, মুম্বাইয়ে লকডাউন দেওয়ার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত নেবেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।