27.7 C
Drøbak
রবিবার, আগস্ট ১৪, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকবাংলাদেশে ৩ লাখ ২৬ হাজার বুস্টার ডোজ প্রয়োগ সম্পন্ন

বাংলাদেশে ৩ লাখ ২৬ হাজার বুস্টার ডোজ প্রয়োগ সম্পন্ন

বাংলাদেশে গত মঙ্গলবার (২৮ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে করোনা প্রতিরোধে টিকার বুস্টার ডোজের কার্যক্রম। এখন পর্যন্ত তিন লাখ ২৬ হাজার ৯৭১ জন মানুষ বুস্টার ডোজ নিয়েছেন। বৃহস্পতিবার রাজধানীসহ সারাদেশে ৫৪ হাজার ৮৬২ জনকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।

গত ১৯ ডিসেম্বর দেশে পরীক্ষামূলক বুস্টার ডোজ কার্যক্রম শুরু হয়। সেখানে প্রথমে ডোজ নেন বাংলাদেশের প্রথম করোনার টিকা গ্রহণকারী কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা ডি কস্টা। স্বাস্থ্য অধিদফতর বুস্টার ডোজ দেওয়ার ক্ষেত্রে ফাইজার, অ্যাস্ট্রাজেনেকা ও মডার্নার টিকা বেছে নিয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের পাঠানো তথ্য বলছে, ঢাকা মহানগরীতে ১৮ হাজার ৯৮৯ জনসহ ঢাকা বিভাগে ২৮ হাজার ৫৪ জন, ময়মনসিংহ বিভাগে তিন হাজার ৭৭ জন, চট্টগ্রাম বিভাগে সাত হাজার ২১১ জন, রাজশাহী বিভাগে ছয় হাজার ৩৭৫ জন, রংপুর বিভাগে পাঁচ হাজার ৯৫৬ জন, খুলনা বিভাগে ৯ হাজার ৬০৫ জন, বরিশাল বিভাগে এক হাজার ৯২৭ জন এবং সিলেট বিভাগে দুই হাজার ৭১৯ জন বুস্টার ডোজ নিয়েছেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।