27.7 C
Drøbak
রবিবার, আগস্ট ১৪, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকবাংলাদেশে আরও ১০ জনের দেহে অমিক্রন শনাক্ত

বাংলাদেশে আরও ১০ জনের দেহে অমিক্রন শনাক্ত

বাংলাদেশে করোনাভাইরাসের নতুন ধরন অমিক্রন শনাক্ত হয়েছে আরও ১০ জনের দেহে। এই নিয়ে মোট অমিক্রনে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২০ জনে।

জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা ডেটা (জিআইএসএআইডি) বৃহস্পতিবার (৬ জানুয়ারি) নতুন ১০ জনের ওমিক্রনে আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করেছে। ইনস্টিটিউট অব ডেভেলপিং সায়েন্স অ্যান্ড হেলথ ইনেশিয়েটিভ (আইদেশি) ওমিক্রন আক্রান্ত ওই ১০ ব্যক্তির তথ্য প্রকাশ করেছে।

জিআইএসএআইডি জানায়, আক্রান্তদের সবাই রাজধানী ঢাকার বাসিন্দা। গত ১৪ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারির মধ্যে এসব রোগীদের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছিল। এর মধ্যে গত ৩০ ডিসেম্বর পর্যন্ত সাত দিনে পাঁচ জনের নমুনা সংগ্রহ করা হয়।

তবে যাদের নমুনায় অমিক্রন ধরা পড়েছে, তাদের কারও ক্ষেত্রেই বিদেশ ভ্রমণের কোনো তথ্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত ১১ ডিসেম্বর বাংলাদেশে প্রথম অমিক্রন শনাক্ত হয়েছিল জিম্বাবুয়ে ফেরত দুইজন নারী ক্রিকেটারের। পরে বিভিন্ন সময়ে আরও ৮ জনের দেহে করোনাভাইরাসের এ ধরন শনাক্ত হয়।

এদিকে, স্বাস্থ্য বিশেষজ্ঞরা করোনাভাইরাসের নতুন ধরন অমিক্রনের বিস্তার রোধে বিদেশ ভ্রমণসহ চলাচলের বিষয়ে আরও সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এসেছে নানা বিধিনিষেধ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।