এবাদতের দুর্দান্ত বোলিংয়ে চতুর্থ দিন বাংলাদেশের

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
3 মিনিটে পড়ুন

মাউন্ট মঙ্গানুইয়ে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনের কিউই ওপেনার উইল ইয়ংয়ের ব্যাটে স্বাগতিক নিউজিল্যান্ড ম্যাচের ফিরলেও শেষ বিকেলে বল হাতে নিজের ভেলকি দেখান টাইগার পেসার এবাদত হোসেন। টানা দুই ওভার বল করে তিনটি উইকেট তুলে নিয়ে চালকের আসনেই বসেছে সফররত বাংলাদেশ। চতুর্থ দিন শেষে ব্ল্যাক ক্যাপসদের সংগ্রহ দাঁড়িয়েছে ৫ উইকেটে ১৪৭ রান। ফলে ১৭ রানের লিড পেয়েছে স্বাগতিকরা। জিততে হলে নিউজিল্যান্ডকে পঞ্চম দিনে দ্রুত অলআউট করতে হবে মুমিনুলদের।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতে সুবিধা করতে না পারলেও দলীয় ওপেনার উইল ইয়ংয়ের ব্যাটে এগোচ্ছিলো স্বাগতিকরা। এবার সেই ইয়ংকেই ফেরানোর ওভারেই আরও একটি উইকেট তুলে নিলেন টাইগার পেসার এবাদত হোসেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ উইকেটে ১৩৬ রান তুলেছে কিউইরা। ফলে ৬ রানের লিড নিয়েছে নিউজিল্যান্ড।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারনেনি স্বাগতিক নিউজিল্যান্ড দল। ইনিংসের নবম ওভারে তাসকিনের বলে বোল্ড হলেন কিউই ওপেনার ও অধিনায়ক টম লাথাম। আউট হওয়ার আগে ব্যাট হাতে ১৪ রান করেন লাথাম। ব্যাট হাতে সুবিধা করতে পারেননি আগের ইনিংসের সেঞ্চুরিয়ান ডেভন কনওয়ে। এবাদত হোসেনের বলে কটবিহাইন্ড হওয়ার আগে মাত্র ১৩ রান করেছেন তিনি।

তৃতীয় উইকেট জুটিতে অভিজ্ঞ ব্যাটার রস টেলরকে সঙ্গে নিয়ে দারুণ ছন্দে ব্যাট করে যাচ্ছেন উইল ইয়াং। এ সময় ৭৩ রানের জুটি গড়ে তারা। ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন ইয়ং। শেষ বিকেলের খেলায় এবাদত হোসেনের বলে বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন। আউট হওয়ার আগে করেন ৬৯ রান। ১৭২ বলে খেলা ইনিংসটি ৭টি চারে সাজানো। একই ওভারে শূন্যরানেই সাজঘরে ফেরেন টম ব্লান্ডেল।

এখন ৩৬ রানে টেলর এবং শূন্যরানে ব্লান্ডেল অপরাজিত রয়েছেন।

ম্যাচের চতুর্থ দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বী ও মেহেদি হাসান মিরাজ। দুজন মিলে খেলেন প্রায় ১৬ ওভার। আর তাতেই লিড একশ ছাড়িয়ে যায়। ব্যক্তিগত ৪৭ রানে টিম সাউদির করা বলে কটবিহাইন্ড হন মিরাজ। এরপর ব্যাট বেশিক্ষণ ক্রিজে অবস্থান করা হয়নি না রাব্বীরও। ৮৫ বল খেলে ব্যক্তিগত ২৬ রানে কটবিহাইন্ড হন তিনিও।

এরপর ৫ রানে আউট হন তাসকিন এবং ৭ রানে ফেরেন শরিফুল ইসলাম। আর শূন্যরানে অপরাজিত থাকেন এবাদত হোসেন।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। নেইল ওয়েগনার নেন তিনটি উইকেট। এছাড়া টিম সাউদি দুটি এবং কাইল জেমিসন একটি উইকেট পেয়েছেন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!