তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৬ হাজার শীতার্তের মাঝে কম্বল বিতরণ

সুজন মজুমদার
সুজন মজুমদার - বাগেরহাট প্রতিনিধি
2 মিনিটে পড়ুন

রামপাল কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের (বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানী প্রাঃ লিঃ) পক্ষ থেকে ৬ হাজার শীতার্ত, অসহায় ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। সোমবার সকাল ৯টায় বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রবেশ মুখে জিরোপয়েন্ট এলাকায় এ কম্বল বিতরণ করেন খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক।

এ সময় উপস্থিত ছিলেন মৈত্রী সুপার থার্মাল পাওয়ার প্রজেক্ট লিঃ প্রকল্প পরিচালক সুভাষ চন্দ্র পান্ডে, উপ-প্রকল্প পরিচালক মোঃ রেজাউল করিম, রামপাল উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবীর হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুউদ্দীন, তাপ বিদ্যুৎ কেন্দ্রের মহাব্যবস্থাপক (মানবসম্পদ বিভাগ) সিদ্ধার্থ মন্ডল ও ব্যবস্থাপক (মানবসম্পদ বিভাগ) জি,এম তারিকুল ইসলাম।

কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কেসিসি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেন, এ তাপ বিদ্যুৎ কেন্দ্রকে ঘিরে এই এলাকায় একটি উপশহর গড়ে উঠবে। এর সুফল ভোগ করবেন আশপাশের লোকজনই। এছাড়া এটি আলো ছড়াবে এই এলাকাসহ সারাদেশে।

বাগেরহাটের রামপালের ১০টি, মোংলার ১টি ও খুলনার দাকোপ উপজেলার ২টি ইউনিয়নের মোট ৬ হাজার মানুষের মাঝে সোমবার এ কম্বল বিতরণ করে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ।
তাপ বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (মানবসম্পদ বিভাগ) জি,এম তারিকুল ইসকাম বলেন, আগামী মার্চে এ বিদ্যুৎ কেন্দ্রটি পরীক্ষামুলকভাবে চালু করা হবে। এরপর মে-জুনে বাংলাদেশ-ভারত দুই দেশের প্রধানমন্ত্রী যৌথভাবে এটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এখানে ৬৬০ মেগাওয়াটের দুইটি ইউনিটের কাজ চলছে। প্রথম দফায় ৬৬০ মেগাওয়াটের একটি ইউনিটটি উৎপাদনে যাবে। প্রথম ইউনিটটির ও চিমনির কাজ প্রায় শেষের পথে। এ পর্যন্ত মুল প্রকল্পের ৭৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
লেখক: সুজন মজুমদার বাগেরহাট প্রতিনিধি
সাময়িকী, বাগেরহাট প্রতিনিধি।
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!