20.5 C
Drøbak
রবিবার, আগস্ট ১৪, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকতাপ বিদ্যুৎ কেন্দ্রের ৬ হাজার শীতার্তের মাঝে কম্বল বিতরণ

তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৬ হাজার শীতার্তের মাঝে কম্বল বিতরণ

রামপাল কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের (বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানী প্রাঃ লিঃ) পক্ষ থেকে ৬ হাজার শীতার্ত, অসহায় ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। সোমবার সকাল ৯টায় বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রবেশ মুখে জিরোপয়েন্ট এলাকায় এ কম্বল বিতরণ করেন খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক।

এ সময় উপস্থিত ছিলেন মৈত্রী সুপার থার্মাল পাওয়ার প্রজেক্ট লিঃ প্রকল্প পরিচালক সুভাষ চন্দ্র পান্ডে, উপ-প্রকল্প পরিচালক মোঃ রেজাউল করিম, রামপাল উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবীর হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুউদ্দীন, তাপ বিদ্যুৎ কেন্দ্রের মহাব্যবস্থাপক (মানবসম্পদ বিভাগ) সিদ্ধার্থ মন্ডল ও ব্যবস্থাপক (মানবসম্পদ বিভাগ) জি,এম তারিকুল ইসলাম।

কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কেসিসি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেন, এ তাপ বিদ্যুৎ কেন্দ্রকে ঘিরে এই এলাকায় একটি উপশহর গড়ে উঠবে। এর সুফল ভোগ করবেন আশপাশের লোকজনই। এছাড়া এটি আলো ছড়াবে এই এলাকাসহ সারাদেশে।

বাগেরহাটের রামপালের ১০টি, মোংলার ১টি ও খুলনার দাকোপ উপজেলার ২টি ইউনিয়নের মোট ৬ হাজার মানুষের মাঝে সোমবার এ কম্বল বিতরণ করে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ।
তাপ বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (মানবসম্পদ বিভাগ) জি,এম তারিকুল ইসকাম বলেন, আগামী মার্চে এ বিদ্যুৎ কেন্দ্রটি পরীক্ষামুলকভাবে চালু করা হবে। এরপর মে-জুনে বাংলাদেশ-ভারত দুই দেশের প্রধানমন্ত্রী যৌথভাবে এটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এখানে ৬৬০ মেগাওয়াটের দুইটি ইউনিটের কাজ চলছে। প্রথম দফায় ৬৬০ মেগাওয়াটের একটি ইউনিটটি উৎপাদনে যাবে। প্রথম ইউনিটটির ও চিমনির কাজ প্রায় শেষের পথে। এ পর্যন্ত মুল প্রকল্পের ৭৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি।

সুজন মজুমদার
সুজন মজুমদার, বাগেরহাট
সাময়িকী, বাগেরহাট প্রতিনিধি।
অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।