2.8 C
Drøbak
বুধবার, জানুয়ারী ১৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিককরোনাঃ বাংলাদেশে একদিনে মৃত্যু ২, শনাক্ত ৫১২

করোনাঃ বাংলাদেশে একদিনে মৃত্যু ২, শনাক্ত ৫১২

বাংলাদেশে গত এক দিনে মহামারি করোনাভাইরাসে আরও দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া গত এক দিনে শনাক্ত হয়েছেন ৫১২ জন। এ নিয়ে টানা দ্বিতীয় দিনের মতো শনাক্ত পাঁচশোর বেশি।একদিন আগে বৃহস্পতিবার (তার আগের ২৪ ঘণ্টায়) শনাক্ত হয়েছিলেন ৫০৯ জন, যা ছিল গত ১১ সপ্তাহের মধ্যে সর্বোচ্চ।

এর আগে গত ১৩ অক্টোবর পাঁচ শতাধিক মানুষের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছিল। সেদিন করোনা শনাক্ত হয়েছিল ৫১১ জনের শরীরে। এরপর থেকে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা পাঁচশর নিচেই ছিল।

শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৬৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২.৭৪ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৮৫ হাজার ৫৩৯জন। এর বিপরীতে মোট শনাক্তের হার ১৩.৮০ শতাংশ।

গত এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৯০ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা ১৫ লাখ ৪৯ হাজার ১০১।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত এক দিনে যে দুজন মারা গেছেন তাদের একজন পুরুষ ও একজন নারী। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা ২৮ হাজার ৭২ জন।

করোনায় মোট মৃত নারীর সংখ্যা ১০ হাজার ১০৬ জন। আর মারা যাওয়া পুরুষের সংখ্যা ১৭ হাজার ৯৫০ জন।

২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্ত হয়। আর প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। এরপর থেকে দুই দিন বাদে প্রতিদিনই মহামারিতে মৃত্যু ও শনাক্ত দেখেছে বাংলাদেশ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।