20.5 C
Drøbak
রবিবার, আগস্ট ১৪, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকবাংলাদেশে আরও ৩ জনের অমিক্রন শনাক্ত

বাংলাদেশে আরও ৩ জনের অমিক্রন শনাক্ত

বাংলাদেশে আরও তিনজনের দেহে করোনাভাইরাসের অমিক্রন ধরন শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে অমিক্রন আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৭ জনে। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাতে জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা (জিআইএসএআইডি) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়েছে, এ তিন কোভিড রোগীর শরীর থেকে পাওয়া ভাইরাসের জিন বিন্যাস বিশ্লেষণ করে অমিক্রন শনাক্তের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ওয়েব সাইটের তথ্য অনুযায়ী, নতুন শনাক্ত তিনজন রাজধানীর বনানী এলাকার বাসিন্দা। তাদের দুজন নারী, একজন পুরুষ। নারীদের একজনের বয়স ৩০ বছর, আরেকজনের ৪৭। আর অমিক্রন শনাক্ত পুরুষের বয়স ৮৪ বছর।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর ওই তিনজনের নমুনা সংগ্রহ করেছিল। ২৩ ডিসেম্বর তাদের নমুনা সংগ্রহের পর কোভিড শনাক্ত হয়। পরে জিনোম সিকোয়েন্স বের করে জানা যায়, করোনাভাইরাসের ওই ধরনটি ওমিক্রন।

জার্মান এ ওয়েবসাইটের ডাটাবেজে এখন পর্যন্ত বাংলাদেশর সাতজনের অমিক্রন আক্রান্তের তথ্য জানানো হয়েছে। এদের মধ্যে ৬ জন নারী ও একজন পুরুষ। তবে অমিক্রনে আক্রান্ত জাতীয় দলের দুই নারী ক্রিকেটার এখন পুরোপুরি সুস্থ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।