5.3 C
Drøbak
বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকএসএসসি পরীক্ষার ফল প্রকাশ বৃহস্পতিবার

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ বৃহস্পতিবার

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল আগামী বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) প্রকাশিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই দিন গণভবন থেকে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবেন।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা অ্যাকডেমি (নায়েম) এর উদ্যোগে শিক্ষা ক্যাডারের এক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ তথ্য জানান।

করোনা প্রাদুর্ভাবের কারণে নির্ধারিত সময়ের সাড়ে আট মাস পর সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার পরীক্ষার্থী ছিল ২২ লাখের বেশি।

পরীক্ষা শেষ হয় ২৩ নভেম্বর। পরীক্ষা শেষ হওয়ার এক মাসের মধ্যে ফল প্রকাশ করা হবে বলে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল।

এদিকে, এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের একাদশ শ্রেণিতে ভর্তির সূচি চূড়ান্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়। ভর্তির জন্য অনলাইন আবেদন আগামী ৫ জানুয়ারি শুরু হয়ে চলবে ২২ জানুয়ারি পর্যন্ত। এরপর তিন ধাপে ফল প্রকাশ ও ভর্তি সম্পন্ন হবে। ভর্তি প্রক্রিয়া শেষে ক্লাস শুরু হবে ২ মার্চ থেকে।

জানা গেছে, একাদশ শ্রেণির আবেদনের ফল তিনটি ধাপে প্রকাশ হবে। প্রথম ধাপে ফল প্রকাশ হবে ১৯ ফেব্রুয়ারি। সর্বশেষ ফল প্রকাশ হবে ২৪ ফেব্রুয়ারি। ভর্তির আবেদন ফি নির্ধারণ হয়েছে ১৫০ টাকা।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।