12.3 C
Drøbak
সোমবার, আগস্ট ৮, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকখালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আইন মন্ত্রণালয়ের মতামত স্বরাষ্ট্রে

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আইন মন্ত্রণালয়ের মতামত স্বরাষ্ট্রে

ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন গুরুতর অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে ভাই শামীম ইস্কান্দারের করা আবেদনটি আইনি মতামত দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী একথা বলেন। তবে আবেদনের বিষয়ে কী মতামত দিয়েছেন জানতে চাইলে তা প্রকাশ করেননি আইনমন্ত্রী।

নানা রোগে আক্রান্ত খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা করাতে তার পরিবার সরকারের কাছে আবেদন করে আসছে। খালেদার নেতৃত্বাধীন দল বিএনপিও একই দাবিতে নানা কর্মসূচি পালন করে আসছে।

সবশেষ গত ১১ নভেম্বর তার ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন। সেই আবেদনটি মতামতের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আবেদনের বিষয়ে আইনি মতামত দিয়ে ফের সেটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

আনিসুল হক বলেন, ফৌজদারি কার্যবিধি ৪০১ ধারায় খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানোর কোনো সুযোগ নেই। আইনের যেভাবে বলা আছে সেভাবেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ বিষয়ে কোনো দ্বিমত নেই। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আবেদনটি প্রধানমন্ত্রীর দপ্তরে যাবে। সেখান থেকে পরে আপনারা সিদ্ধান্ত জানতে পারবেন।

গত ১৩ নভেম্বর হাসপাতালে ভর্তি করা হয় ৭৭ বছর বয়সী গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে। লিভার সিরোসিসে আক্রান্ত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া অনেক বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায়ও ভুগছেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।