খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আইন মন্ত্রণালয়ের মতামত স্বরাষ্ট্রে

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
ফাইল ছবি

ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন গুরুতর অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে ভাই শামীম ইস্কান্দারের করা আবেদনটি আইনি মতামত দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী একথা বলেন। তবে আবেদনের বিষয়ে কী মতামত দিয়েছেন জানতে চাইলে তা প্রকাশ করেননি আইনমন্ত্রী।

নানা রোগে আক্রান্ত খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা করাতে তার পরিবার সরকারের কাছে আবেদন করে আসছে। খালেদার নেতৃত্বাধীন দল বিএনপিও একই দাবিতে নানা কর্মসূচি পালন করে আসছে।

সবশেষ গত ১১ নভেম্বর তার ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন। সেই আবেদনটি মতামতের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আবেদনের বিষয়ে আইনি মতামত দিয়ে ফের সেটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

আনিসুল হক বলেন, ফৌজদারি কার্যবিধি ৪০১ ধারায় খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানোর কোনো সুযোগ নেই। আইনের যেভাবে বলা আছে সেভাবেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ বিষয়ে কোনো দ্বিমত নেই। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আবেদনটি প্রধানমন্ত্রীর দপ্তরে যাবে। সেখান থেকে পরে আপনারা সিদ্ধান্ত জানতে পারবেন।

গত ১৩ নভেম্বর হাসপাতালে ভর্তি করা হয় ৭৭ বছর বয়সী গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে। লিভার সিরোসিসে আক্রান্ত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া অনেক বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায়ও ভুগছেন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!