-0.6 C
Drøbak
মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকবাংলাদেশে দুই ডোজ টিকার আওতায় চার কোটি ৯১ লাখ মানুষ

বাংলাদেশে দুই ডোজ টিকার আওতায় চার কোটি ৯১ লাখ মানুষ

বাংলাদেশে রবিবার (২৬ ডিসেম্বর) ১০ লাখ ৭৮ হাজার ৬৫৩ ডোজ টিকা দেওয়া হয়েছে। আর এখন পর্যন্ত ২৮ লাখ ২১ হাজার ৯৯৬ স্কুলশিক্ষার্থী টিকার প্রথম ডোজ পেয়েছে। দ্বিতীয় ডোজ পেয়েছে ৩ লাখ ১৩ হাজার ৯৫৬ জন।

গত ১ নভেম্বর রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের নবম শ্রেণির দুই শিক্ষার্থীকে টিকা দেওয়ার মধ্য দিয়ে বাংলাদেশে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। বৃহস্পতিবার ( ২৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

শিক্ষার্থীসহ রবিবার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬ লাখ ৩১ হাজার ৯৬০ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৪ লাখ ৪৬ হাজার ৬৯৩ জনকে। এদিন ১ লাখ ৬৬ হাজার ৯৭২ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ দেওয়া হয়েছে এবং ৮ হাজার ৫১৫ জন নিয়েছে দ্বিতীয় ডোজ।

এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ৭ কোটি ১১ লাখ ৪৭ হাজার ৩৮২ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৪ কোটি ৯১ লাখ ৪১ হাজার ৬৯৬ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, সিনোভ্যাক, ফাইজার এবং মডার্নার টিকা।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।