2.8 C
Drøbak
বুধবার, জানুয়ারী ১৯, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককরোনার চতুর্থ ডোজ দিচ্ছে ইসরায়েল

করোনার চতুর্থ ডোজ দিচ্ছে ইসরায়েল

ওমিক্রনের তাণ্ডবে সারা বিশ্ব জুড়ে চলছে আতঙ্ক। এরইমধ্যে বিশ্বের প্রথম দেশ হিসেবে করোনার চতুর্থ ডোজ দিতে যাচ্ছে ইসরায়েল।

৬০ বছরের উর্ধ্বে যাদের বয়স এবং স্বাস্থ্য কর্মীদের করোনার বুস্টার টিকার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ করেছে ইসরায়েলে মহামারী মোকাবেলায় নিয়োজিত বিশেষজ্ঞরা। দেশটির প্রধানমন্ত্রী নাফতালি বেনেত এই পরিকল্পনাকে স্বাগত জানিয়েছেন এবং কতৃপক্ষকে প্রস্তুতি নেওয়ার কথা বলেছেন। গেলো মঙ্গলবার ইসরায়েলে ওমিক্রনে প্রথম মৃত্যুর পর এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

ইসরায়েলের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এখন পর্যন্ত দেশটিতে ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৪০ জন। প্রধানমন্ত্রী বেনেতের কার্যালয় থেকে বলা হয়েছে, টিকার তৃতীয় ডোজ (বুস্টার) নেয়ার পর চতুর্থ মাসে চতুর্থ ডোজ নিতে পারবেন নির্ধারিত নাগরিকরা। চতুর্থ ডোজ দেয়ার সিদ্ধান্তটি দেশটির শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তাদের অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

বিবিসির প্রতিবেদন থেকে জানা যায়, দেশটির মোট জনগণের শতকরা ৬৩ ভাগ করোনার দুইটি ডোজ নিয়েছেন। দেশটির এক তৃতীয়াংশ জনগণের বয়স ১৪ বছরের কম যারা এই কর্মসূচির বাইরে রয়েছে। তবে পরিস্থিতি মোকাবেলায় গেলো নভেম্বরে ইসরায়েল ঘোষণা করে যে, পাঁচ বছর বা এর চেয়ে বেশি বয়সী শিশুরা করোনার টিকা নিতে পারবে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।