1.6 C
Drøbak
বুধবার, জানুয়ারী ২৬, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকফিলিপাইনে সুপার টাইফুনে প্রাণহানি বেড়ে ৩৭৫

ফিলিপাইনে সুপার টাইফুনে প্রাণহানি বেড়ে ৩৭৫

ফিলিপাইনে সুপার টাইফুন রাই’য়ের আঘাতে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭৫ জনে। শক্তিশালী ওই টাইফুনে আরও পাঁচ শতাধিক আহত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। নিখোঁজ রয়েছেন আরও অর্ধশতাধিক। তাদের সন্ধান পেতে চলমান রয়েছে উদ্ধার তৎপরতা। খবর বিসিসির।

গত বৃহস্পতিবার ফিলিপাইনে আঘাত হানে সুপার টাইফুন রাই। প্রবল বেগে দেশটির দক্ষিণ ও মধ্যাঞ্চলে আঘাত হানা শক্তিশালী টাইফুনে ওইসব এলাকার বহু গাছ ভেঙে গেছে। গাছ ভেঙে সড়কে পড়ায় বিচ্ছিন্ন হয়েছে যোগাযোগ ব্যবস্থা। ভেঙে গেছে বহু ঘরবাড়ি ও স্থাপনা। বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ায় বন্ধ হয়েছে বিদ্যুৎ যোগাযোগ ব্যবস্থাও। প্লাবিত হয় বহু গ্রাম।

টাইফুনে সবেচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে জনপ্রিয় পর্যটন স্পট বোহোল রাজ্য। সেখানেই প্রাণ হারিয়েছেন ৪৯ জন।

দুর্যোগকবলিত এলাকায় এখনো উদ্ধার কাজ চালাচ্ছেন পুলিশের সঙ্গে দেশটির সামরিক বাহিনী, কোস্টগার্ড ও ফায়ার সার্ভিস কর্মীরা। কয়েক হাজার সংশ্লিষ্ট সদস্য উদ্ধার কাজে অংশ নিয়েছেন। ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য ৪০ কোটি মিলিয়ন ডলার ত্রাণ সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুর্তেতে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।