-0.6 C
Drøbak
মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকফিলিপাইনে ঘূর্ণিঝড়ে নিহতের সংখ্যা বেড়ে ২০৮

ফিলিপাইনে ঘূর্ণিঝড়ে নিহতের সংখ্যা বেড়ে ২০৮

ফিলিপাইনে গত বৃহস্পতিবার শক্তিশালী ঘূর্ণিঝড় আঘাত হানার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২০৮ জনে ঠেকেছে। পুলিশের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, সুপার টাইফুন রাই ঘণ্টায় প্রায় ১৯৫ কিলোমিটার বেগে ফিলিপাইনের দক্ষিণ-পূর্বাঞ্চলের দ্বীপগুলোতে আঘাত হানার সময় অন্তত তিন লাখ মানুষ নিরাপদ আশ্রয়ের জন্য ছোটাছুটি করছিল।

এ ঘটনায় অন্তত ২৩৯ জন আহত হয়েছে এবং এখনো নিখোঁজ রয়েছে ৫২ জন। উদ্ধারকারী দলের সদস্যরা বলছেন, সেখানকার পরিস্থিতি যেন হত্যাকাণ্ডের জায়গার মতো।

তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই নির্ধারণ করা কঠিন। কারণ বেশ কিছু এলাকার সঙ্গে যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সেখানে ব্যাপক ভূমিধস এবং বন্যায় আরও মানুষের প্রাণহানির শঙ্কা রয়েছে। ফিলিপাইন রেডক্রসের প্রধান রিচার্ড গর্ডন বলেন, বহু জায়গায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে, কোনো যোগাযোগ নেই এবং খাবার পানির অভাব রয়েছে।

তিনি আরো বলেছেন, কিছু কিছু জায়গার পরিস্থিতি এতোটাই খারাপ হয়ে গেছে যে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার বোমা হামলার স্থানের চেয়েও খারাপ দেখাচ্ছে।
সূত্র: বিবিসি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।