2.8 C
Drøbak
বুধবার, জানুয়ারী ১৯, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককরোনাঃ বিশ্বে আরও ৭ হাজার মানুষের মৃত্যু

করোনাঃ বিশ্বে আরও ৭ হাজার মানুষের মৃত্যু

প্রাণঘাতী ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে সারা বিশ্বে আরও সাত হাজারের মতো মানুষের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লাখ ৬০ হাজার ৪১০ জনে। একই সময়ে সোয়া সাত লাখেরও বেশি মানুষের দেহে অদৃশ্য ভাইরাসটি শনাক্ত হওয়ায় এই সংখ্যাটা ২৭ কোটি ৩৯ লাখ ৫৮ হাজার ১৩০ জনে পৌঁছেছে।

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক আক্রান্ত ও মৃত্যুর হিসেবে বিশ্বের দেশসমূহের মধ্যে শীর্ষে যুক্তরাষ্ট্র। এই দিন দেশটিতে এ রোগে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬২ হাজার ৬৯২ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৬০৫ জনের।

এছাড়া গত ২৪ ঘন্টায় যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ৪৫। মারা গেছেন ১১১ জন। ফ্রান্সে নতুন আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ১২৮ জন। মৃত্যু ১৬২ জন। জার্মানিতে নতুন আক্রান্ত ৪৮ হাজার ৩৭৫ জন। মৃত্যু ৪৫২ জন। স্পেনে নতুন আক্রান্ত ৩৩ হাজার ৩৫৯ জন। মৃত্যু ৪১ জন। এছাড়া রাশিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৭৪৩। মারা গেছেন মৃত্যু ১ হাজার ৮০ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর দ্রুতগতিতে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে ভাইরাসটি। পরিস্থিতি সামাল দিতে ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। বাংলাদেশেও গত বছরের মার্চে অদৃশ্য ভাইরাসটি শনাক্ত হয়।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।