বগুড়ায় প্লাস্টিক কারখানায় আগুন, নিহত ৫

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
প্রতীকী ছবি

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে একটি প্লাস্টিক কারখানায় আগুন লেগেছে। ভয়াবহ এই আগুনে পাঁচ শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও কয়েকজন।

মঙ্গলবার বেলা পৌনে ১২টায় সান্তাহার পৌরসভার বশিপুরে অবস্থিত বিআইআরএস প্লাস্টিক ইন্ডাস্ট্রিজে এ আগুন লাগে।

নওগাঁ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক এ কে এম মুরশেদ জানান, খবর পেয়ে নওগাঁ এবং বগুড়া ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এ ঘটনায় পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, প্লাস্টিক কারখানাটি সান্তাহার পৌর মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টসহ চার বন্ধুর। সেখানে ওয়ানটাইম প্লেট ও গ্লাস সামগ্রি তৈরি করা হতো।

কারখানার কয়েকজন শ্রমিক বলেন, প্রতিদিনের মতো শ্রমিকরা সকাল থেকে কাজ করছিলেন। দুপুর সাড়ে ১২টার দিকে হঠাৎ করেই কারখানার এক কর্ণারে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পরে পুরো কারখানায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট। আগুন ভয়াবহ আকার ধারণ করায় আরও ছয়টি ইউনিট কাজে যোগ দেয়। আগুন নিয়ন্ত্রণে আসার পর পাঁচ শ্রমিকের মরদেহ উদ্ধা করা হয়েছে। আগুনে আরও কয়েকজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কারখানাটির মালিক সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্ট বলেন, সকাল থেকেই কারখানায় শ্রমিকরা কাজ করছিল। তবে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে বলতে পারছি না। আগুন লাগার পরই শ্রমিকরা বাহিরে বেরিয়ে যায়। সংবাদ পেয়ে কারখানায় আসি। কারখানায় ওয়ানটাইম প্লেট সামগ্রি তৈরি করা হতো। আগুনে কারখানার কাচামাল ছাই হয়ে গেছে। এছাড়া মেশিনগুলো পুড়ে নষ্ট হয়ে গেছে। এতে প্রায় ৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে আমার।

বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছে দমকল বাহিনী।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!