করোনা: বিশ্বে একদিনে প্রাণহানি বেড়েছে সহস্রাধিক

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

গত একদিনে বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে। গত একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আট হাজারের বেশি মানুষ, আগের দিনের তুলনায় সহস্রাধিক বেশি। একই সময়ে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন প্রায় ৭ লাখের মতো মানুষ। এই সংখ্যাটাও আগের দিনের তুলনায় বেশি।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ২৭৮ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে হাজারের বেশি। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৩ লাখ ১১ হাজার ৩৪২ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৮৫ হাজার ৩৮৩ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৮৩ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ কোটি ৯৪ লাখ ৭ হাজার ৫৫৭ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৩৮৫ জন এবং মারা গেছেন ১ হাজার ৪১৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ৫ লাখ ৬৮ হাজার ৪১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ১৫ হাজার ৭৫২ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্র ছাড়া গত ২৪ ঘণ্টায় জার্মানিতে করোনা শনাক্ত হয়েছে ৫৮ হাজার ৯৬৯ মানুষের দেহে। মৃত্যু হয়েছে ৪৯৬ জন। এছাড়া যুক্তরাজ্য আক্রান্ত ৫৮ হাজার ১৯৪, মৃত্যু ১২০, রাশিয়ায় আক্রান্ত ৩০ হাজার ৮৭৩, মৃত্যু ১ হজার ১৭৬, পোল্যান্ডে আক্রান্ত ২৪ হাজার ৯৯১, মৃত্যু ৫৭১, ইতালি আক্রান্ত ২০ হাজার ৪৯৭, মৃত্যু ১১৮ এবং দক্ষিণ আফ্রিকা ১৯ হাজার ১৭ জন আক্রান্ত, ২০ জনের মৃত্যু হয়েছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!