4.8 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২৯, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকভারতের ঊর্ধ্বতন সেনাকর্মকর্তাদের নিয়ে সেনাকপ্টার বিধ্বস্ত, নিহত ৫

ভারতের ঊর্ধ্বতন সেনাকর্মকর্তাদের নিয়ে সেনাকপ্টার বিধ্বস্ত, নিহত ৫

ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ ও সাবেক সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াতসহ ঊর্ধ্বতন সেনাকর্মকর্তাদের বহনকারী একটি সামরিক হেলিকপ্টার দেশটির দক্ষিণাঞ্চলীয় তামিলনাড়ু রাজ্যে বিধ্বস্ত হয়েছে। এতে অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে বিপিন রাওয়াত আছেন কি না তা নিশ্চিত হওয়া যায়নি।

সরকারি সূত্রের বরাতে দ্য ইকোনমিক টাইমস জানায়, মঙ্গলবার সকালে সুলুর এবং কোয়েম্বাটোরের মধ্যবর্তী একটি পাহাড়ি এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

কর্মকর্তাদের নিয়ে রাশিয়ান এমআই-সিরিজের হেলিকপ্টারটি সুলুর আইএএফ ঘাঁটি থেকে ওয়েলিংটনে অবস্থিত ডিফেন্স সার্ভিসেস কলেজে যাচ্ছিল।

খবরে জানানো হয়, হেলিকপ্টারে বিপিন রাওয়াতের স্ত্রী ও শীর্ষ সেনা কর্মকর্তাসহ অন্তত ১৪ জন আরোহী ছিলেন। এছাড়াও কপ্টারটিতে রাওয়াত, তার কর্মীরা এবং পরিবারের কিছু সদস্য হেলিকপ্টারে ছিলেন বলে জানা গেছে।

এনডিটিভি জানায়, দুর্ঘটনাস্থলটি ঘন কুয়াশায় ঢাকা ছিল। ফলে পাহাড়ি এলাকায় পাইলট নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। পরক্ষণেই কপ্টারটি মাটিতে নেমে ও আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও উদ্ধারকারীরা ছুটে যান। ঘটনাস্থল থেকে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। গুরুতর আহত বাকিদের হাসপাতালে নেওয়া হয়। পরে আরও দুজনের মৃত্যুর খবর জানায় কর্তৃপক্ষ। এদের মধ্যে বিপিন রাওয়াত রয়েছেন কি না তা তাৎক্ষণিক নিশ্চিত হওয়া যায়নি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।