-0.6 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২২, ২০২২
প্রথম পাতাখেলাধুলাগুমোট ভাবটা কাটেনি, খেলা শুরু হতে দেরি

গুমোট ভাবটা কাটেনি, খেলা শুরু হতে দেরি

টানা বর্ষণ থেমে গেছে। তবে মিরপুরের আকাশের গুমোট ভাবটা কাটেনি এখনো। কান্না থামলেও প্রকৃতির যেন মন ভালো হয়নি। সূর্যের দেখা মিলছিল না সাড়ে নয়টা পর্যন্ত। আবহাওয়া ভালো না হওয়ায় শের-ই-বাংলার আউটফিন্ড এখনো ভেজা। মিরপুর টেস্টের চতুর্থ দিনের খেলা সকাল সাড়ে ৯টায় শুরু হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ে মাঠে গড়াচ্ছে না বল। ফলে আজও খেলা শুরু হবে কিছুটা দেরিতে।

বাংলাদেশ বনাম পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচ টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ও শেষ ম্যাচের চতুর্থ দিনের খেলা কখন শুরু করা যাবে সেটি জানতে সকাল ১০.১০টায় আম্পায়াররা পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন। ম্যাচের তিন দিন শেষ হয়ে আজ (মঙ্গলবার) চতুর্থ দিন। অথচ ৪ ইনিংসের ম্যাচে এখনো প্রথম ইনিংসের খেলা শেষ হয়নি। বলা বাহুল্য, অবধারিতভাবে ড্রয়ের দিকে এগুচ্ছে মিরপুর টেস্ট।

মূলত ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল। গত শনিবার সকাল থেকে উপকূলীয় এলাকায় বৃষ্টি হচ্ছে, যা ভারি মাত্রায় রূপ নেয় রোববার রাত থেকে। এর প্রভাব পড়েছে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার ঢাকা টেস্টে। ম্যাচের প্রথম দিনে শনিবার চা বিরতির পর আর বল মাঠে গড়ায়নি।

গত রোববার ম্যাচের দ্বিতীয় দিনে নির্ধারিত সময়েও শুরু করা যায়নি খেলা। সকাল সাড়ে ৯টায় ম্যাচ শুরুর সময় থাকলেও কয়েক দফার বৃষ্টিতে শেষপর্যন্ত বল মাঠে গড়ায় ১২.৫০টায়। দ্বিতীয় দিনে খেলা হয় মাত্র ৩৮ বল। যেখানে ব্যাট হাতে ২৭ রান তুলতে পারে পাকিস্তান। থেমে থেমে হওয়া বৃষ্টিতে দিনের খেলা আর শুরু করার মতো অবস্থা না থাকায় বাংলাদেশ বনাম পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় দিনের খেলা বন্ধ ঘোষণা করা হয়।

সোমবার তৃতীয় দিনে ম্যাচের সময় আধাঘণ্টা আগিয়ে আনলেও লাভ হয়নি। টানা বর্ষণের কারণে খেলা তো শুরু করা সম্ভবই হয়নি, এমনকি হোটেল থেকেই বের হতে পারেনি দুই দল। কোন বল মাঠে না গড়িয়েই পরিত্যক্ত ঘোষণা করা হয় তৃতীয় দিনের খেলা।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।