-0.6 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকরোহিঙ্গা শিবিরে বিয়ের অনুষ্ঠানে বর-কনে দুপক্ষের সংঘর্ষ, নিহত ১

রোহিঙ্গা শিবিরে বিয়ের অনুষ্ঠানে বর-কনে দুপক্ষের সংঘর্ষ, নিহত ১

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে বিয়ের অনুষ্ঠানে বর-কনে দুপক্ষের মধ্যে সংঘর্ষে একজন নিহত ও উভয় পক্ষের অন্তত আটজন আহত হয়েছেন।

রোববার (৫ ডিসেম্বর) দুপুরে আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। এর আগে শনিবার (৪ ডিসেম্বর) দিনগত রাতে এ সংঘর্ষ ঘটে।

সংঘর্ষে মোহাম্মদ বেলাল (৪০) নামে বরের চাচা নিহত হয়েছেন। তিনি ক্যাম্প-৯, ব্লক-সি/১৯ এর আবু বক্করের ছেলে। এ ঘটনায় জড়িত থাকার অপরাধে কনের চাচাতো ভাইসহ দুজনকে আটক করেছে এপিবিএন। আটকরা হলেন- একই ক্যাম্পের মো. আরিফের ছেলে মো. আনোয়ার সাদেক ও তার সহযোগী আবদুর রহমানের ছেলে হারেসুর রহমান।

আহতরা হলেন- বরের বাবা মো. ইউনুস (৪৫), চাচা মো. আইয়ুব (৩৫), প্রতিবেশী শিশু মো. উমর (৯), বরের মামা মো. আইয়ুব (২৭) ও সিরাজুল ইসলাম (৩৫), কনের বাবা আব্দুর রহমান (৫২), মামা হারেসুর রহমান (২০) ও আনোয়ার সাদেক (২১)।

৮ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরান হোসেন জানান, শনিবার আনুমানিক রাত ৮টার দিকে বালুখালী পানবাজার পুলিশ ক্যাম্প-৯ এর ব্লক সি/১৯ এ অবস্থিত শেডের সামনে ইউনুসের ছেলে ইদ্রিসের (২৪) সঙ্গে কনে খালেদা বিবির (১৬) পরিবারের সদস্যদের সংঘর্ষ ঘটে।

জানা গেছে, গত চার বছর ধরে বর ইদ্রিসের সঙ্গে কনে খালেদার প্রেমের সম্পর্ক ছিল। ঘটনার চার দিন আগে খালেদা ইদ্রিসের বাসায় চলে এলে বরের পরিবারের সম্মতিতে তাদের বিয়ে হয়। তবে এ বিয়ে মেনে নেয়নি কনে পক্ষ। শনিবার বরের বাড়িতে অনুষ্ঠানের আয়োজন করলে কনে পক্ষ ক্ষিপ্ত হয়ে বর পক্ষের ওপর অতর্কিত হামলা চালায়।

সংঘর্ষের খবর পেয়ে তাৎক্ষণিক এপিবিএনের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আহত বরের চাচা বেলালকে উদ্ধার করে তার্কিশ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মরদেহ ময়নাতদন্তের জন্য উখিয়া থানার মাধ্যমে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া আটক দুজনকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়। এ ঘটনায় উখিয়া থানায় মামলা প্রক্রিয়াধীন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।