5.3 C
Drøbak
বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকযুক্তরাষ্ট্র আরও ২ কোটি ৯০ লাখ টিকা দিবে বাংলাদেশকে

যুক্তরাষ্ট্র আরও ২ কোটি ৯০ লাখ টিকা দিবে বাংলাদেশকে

যুক্তরাষ্ট্র বাংলাদেশকে বিনামূল্যে আরও ২ কোটি ৯০ লাখ করোনাভাইরাসের টিকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বৃহস্পতিবার ঢাকায় ইন্টারকন্টিনেন্টাল হোটেলে আমেরিকান চেম্বার অব কমার্স (অ্যামচেম)-এ বাংলাদেশের রজতজয়ন্তী উদ্‌যাপন অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে সহায়তা দিয়ে আসছে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যখন টিকা পেতে বাংলাদেশ সংকটে পড়েছিল এবং আমরা সব জায়গায় টিকা খুঁজছিলাম ঠিক তখন যুক্তরাষ্ট্র ৫৫ লাখ টিকা দিয়েছিল। এখন আমরা তাদের কাছ থেকে আরও দুই কোটি ৯০ লাখ টিকা পাওয়ার প্রতিশ্রুতি পেয়েছি। ধারাবাহিক এই সহায়তার জন্য তাদের ধন্যবাদ জানাই।’

রোহিঙ্গা সংকটের শুরু থেকেই বাংলাদেশের পাশে থাকার জন্যও যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের এ দেশের বিভিন্ন খাতে বিনিয়োগের আহ্বান জানিয়ে বলেন, ‘যুক্তরাষ্ট্র বাংলাদেশে প্রধান বিনিয়োগকারী। বাংলাদেশে দেশে-বিদেশি বিনিয়োগের ২০ শতাংশই যুক্তরাষ্ট্রের। এখানে বিনিয়োগের উপযুক্ত পরিবেশ রয়েছে। বিভিন্ন ক্ষেত্রে দক্ষ জনশক্তিও পাওয়া যাবে। যুক্তরাষ্ট্র সুযোগটি নিতে পারে।’

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।