5.3 C
Drøbak
বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিককক্সবাজারে উড্ডয়নের সময় দুই গরুর সঙ্গে বিমানের ধাক্কা

কক্সবাজারে উড্ডয়নের সময় দুই গরুর সঙ্গে বিমানের ধাক্কা

অল্পের জন্য রক্ষা পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। কক্সবাজার বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় রানওয়েতে থাকা দুটি গরুর সঙ্গে উড়োজাহাজটির ডান পাখায় ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই গরু দুটি মারা যায়। তবে উড়োজাহাজে থাকা ৯৪ যাত্রী অক্ষত আছেন।

জানা গেছে, বিকেল ৫টা ৫৫ মি‌নিটের সময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক‌টি ফ্লাইট (বিজি-৪৩৪) ৯৪ জন যাত্রী নিয়ে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করছিল। হঠাৎ রানওয়েতে চলে আসে দুটি গরু। এ সময় উড্ডয়নরত উড়োজাহাজের পাখায় লেগে এ দুর্ঘটনা ঘটে।

কক্সবাজার বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি মো. নাইমুল হক জানিয়েছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (ফ্লাইট নম্বর বিজি ৪৩৪) বোয়িং উড়োজাহাজটি বিকেল ৫টা ৫৫ মিনিটে কক্সবাজার রানওয়ে থেকে উড্ডয়নের সময় উড়োজাহাজটির ডানপাশের পাখার সঙ্গে দুটি গরুর ধাক্কা লাগে। রানওয়ের ১৭ নম্বর ডেল্টা পোস্টের সামনে দিয়ে উড্ডয়নের সময় এ ঘটনা ঘটে। পাখায় ধাক্কা লেগে গরু দুটি ঘটনাস্থলেই মারা যায়।

কক্সবাজার বিমানবন্দর থেকে জানানো হয়েছে, ওই উড়োজাহাজটি নিরাপদেই ঢাকায় অবতরণ করেছে। তবে উড়োজাহাজটিকে বাড়তি প্রায় ২০ মিনিট আকাশে জরুরি অবস্থার জন্য প্রস্তুতি গ্রহণ শেষে সেটিকে বিমানবন্দরে নামার অনুমতি দেওয়া হয়। সন্ধ্যা ৭টা ১০ মিনিটে উড়োজাহাজটিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করাতে সক্ষম হন পাইলট।

কক্সবাজার বিমানবন্দর থেকে আরও জানানো হয়েছে, দুর্ঘটনার পর গরু দুটির মরদেহ রানওয়ে থেকে সরিয়ে ফেলা হয়েছে। এগুলোর মালিক পাওয়া যায়নি। দুর্ঘটনার পরে নভোএয়ার ও ইউএস বাংলার আরও দুটি ফ্লাইট কক্সবাজার ছেড়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।