-0.6 C
Drøbak
মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকনাটোরে অবৈধভাবে এসিড সরবরাহকারীকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ, সমাবেশ, মানববন্ধন

নাটোরে অবৈধভাবে এসিড সরবরাহকারীকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ, সমাবেশ, মানববন্ধন

নাটোরে এইচএসসি পরীক্ষার্থী বীনা খাতুন (১৯)কে এসিড নিক্ষেপের প্রতিবাদে অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এবং অবৈধভাবে অ্যাসিড সরবরাহকারীকে গ্রেপ্তারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকাল সাড়ে ১০টায় কানাইখালী এলাকায় প্রেসক্লাবের সামনে নাটোর ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ ও সাধারণ শিক্ষার্থীর আয়োজনে এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

নবাব সিরাজ উদ দৌলা সরকারি কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি এসএম সাহাদাত হোসেন রাজিবের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপের প্রতিষ্ঠাতা সভাপতি খন্দকার উল্লাস-

রোভার স্কাউট আল-আমিন, রানী ভবানী সরকারি মহিলা কলেজের সাধারণ শিক্ষার্থী শিরীন বিনতে আকরাম, দিঘাপতিয়া এম কে কলেজের গোলাম রাব্বানী শেখ, এনএস কলেজের সুজন কুমার শীল প্রমূখ।

এসময় বক্তারা বলেন, বিনা একজন মেধাবী শিক্ষার্থী। আগামী এইচএসসি পরীক্ষায় তার অংশ নেওয়ার কথা। কিন্তু তার মুখে এসিড নিক্ষেপের ফলে তার ভবিষ্যৎ জীবন অনিশ্চিত হয়ে পড়েছে।

এসিড নিক্ষেপ একটি জঘন্য কাজ। এসময় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। এছাড়া ভুক্তভোগীকে আর্থিক সহযোগীতার আহ্বান জানান তারা।

উল্লেখ্য, গত ২১ নভেম্বর সন্ধ্যায় নাটোর সদর উপজেলার লালমনিপুর এলাকায় প্রাইভেট পড়ে বাড়ী ফেরার পথে বাড়ীর অদূরে শিক্ষার্থী সানজিদা খাতুনকে লক্ষ্য করে এসিড ছুড়ে মারে মাহিম নামের এক বখাটে যুবক।

বর্তমানে বিনা ঢাকায় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারী ইনষ্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন। তার চোখের দৃষ্টিশক্তি নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল। এই ঘটনায় পুলিশের হাতে আটক হওযার পরে কারগারে রয়েছে অভিযুক্ত মাহিম।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।