-0.5 C
Drøbak
মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকহাফ ভাড়ার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ

হাফ ভাড়ার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ

বাসভাড়া হাফ করার দাবি পূরণে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়ে সায়েন্সল্যাব থেকে সরে গেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর ১২টার দিকে শুরু হওয়া সমাবেশ শেষ হয় বেলা দেড়টার দিকে। আন্দোলন চলাকালে সায়েন্স ল্যাবরেটরি এলাকায় শিক্ষার্থীদের ওপর চড়াও হয়েছে ঢাকা কলেজের একদল ছাত্র।

অন্যান্য দিনের মতো আজও আন্দোলনে নামে শিক্ষার্থীরা। এদিন ঢাকা কলেজ, আইডিয়াল ও সিটি কলেজের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন। এসময় তারা সায়েন্স ল্যাব, নীলক্ষেত ও চার রাস্তার মোড়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। শিক্ষার্থীদের অবরোধে নিউমার্কেট সড়কের দুই পাশে ব্যাপক যানজট তৈরি হয়। গণপরিবহন বন্ধ হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বেলা দেড়টার দিকে ঢাকা কলেজের দিক থেকে ৫০-৬০ জন তরুণ লাঠিসোঁটা নিয়ে এসে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা করে। কিছুক্ষণ ধাওয়া পাল্টা ধাওয়া চলার পর আন্দোলনরত শিক্ষার্থীরা রাস্তা থেকে সরে যায়।

সেখানে দায়িত্বরত পুলিশ পরিদর্শক সাইফুল ইসলাম বলেন, আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা কলেজের কিছু শিক্ষার্থীর বাগবিতণ্ডা হয়েছিল। পরে তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

ধানমণ্ডি থানার পরিদর্শক সাইফুল ইসলাম জানান, শিক্ষার্থীদের অবরোধের কারণে মিরপুর সড়ক, ধানমণ্ডি, নিউ মার্কেট এলাকায় ব্যপক যানজট তৈরি হয়। পরে আন্দোলনকারীরা রাস্তা থেকে সরে গেলে পুলিশ বেলা সোয়া ২টার দিকে রাস্তা চলাচলের জন্য খুলে দেয়।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।