2.8 C
Drøbak
বুধবার, জানুয়ারী ১৯, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককরোনা: বিশ্বে মৃত্যু ৫১ লাখ ৫৫ হাজার

করোনা: বিশ্বে মৃত্যু ৫১ লাখ ৫৫ হাজার

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৫৬১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫ লাখ ৯২ হাজার ১২০ জন। এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন ৪ লাখ ৩১ হাজার ৮৯৭ জন।

বিশ্বে এ নিয়ে এ ভাইরাসের আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ লাখ ৫৫ হাজার ২০২ জন এবং আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ২৫ কোটি ৬৯ লাখ ৩৫ হাজার ২৪১ জনে।

শনিবার (২০ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এসময়ে দেশটিতে ১ লাখ ১১ হাজার ৮২৯ জন আক্রান্ত ও ১ হাজার ৩৩২ জন মারা গেছেন। এ নিয়ে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৪ কোটি ৮৫ লাখ ২১ হাজার ৫৯৬ জন এবং মোট মৃত্যু দাঁড়িয়েছে ৭ লাখ ৯১ হাজার ৯৮ জনে।

দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় ১ হাজার ২৫৪ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন আরও ৩৭ হাজার ১৫৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ৯২ লাখ ৫৭ হাজার ৬৮ জন এবং মারা গেছেন ২ লাখ ৬১ হাজার ৫৮৯ জন।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় ৫৯ হাজার ২৯৯ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মারা গেছেন ২৩০ জন। এসময়ে যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ২৪২ জন এবং মারা গেছেন ১৫৭ জন।

আক্রান্তের তালিকায় তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩৫৫ জন এবং মারা গেছেন ২৩৪ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২০ লাখ ৩ হাজার ৩১৭ জন এবং মোট মৃত্যু দাঁড়িয়েছে ৬ লাখ ১২ হাজার ৪১১ জনে।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় ইরানে ১০০ জন, তুরস্কে ২১৮ জন, ইউক্রেনে ৭২৫ জন, পোল্যান্ডে ৪০৩ জন, ফিলিপাইনে ২৭৭ জন এবং মেক্সিকোতে মারা গেছেন ৩৫৬ জন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।