5.3 C
Drøbak
বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গার্হস্থ্য অর্থনীতি’ ইউনিটে পাসের হার ৮১.০৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গার্হস্থ্য অর্থনীতি’ ইউনিটে পাসের হার ৮১.০৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘গার্হস্থ্য অর্থনীতি’ ইউনিটের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবছর পাসের হার (সম্মিলিত) ৮১ দশমিক ০৬ শতাংশ।

বুধবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

গত ১২ নভেম্বর ‘গার্হস্থ্য অর্থনীতি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। জীববিজ্ঞান অনুষদের ডিন অফিস হতে প্রাপ্ত তথ্য অনুযায়ী ২ হাজার ৬৫৫টি আসনের বিপরীতে আবেদন জমা পরেছিল ৯ হাজার ৪৫১টি। পরীক্ষায় অংশগ্রহণ করে ৫ হাজার ৫৪৫ শিক্ষার্থী। এই ইউনিটে মোট চারটি বিভাগ রয়েছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগে পাস করেছে ২ হাজার ৩০জন। মানবিক বিভাগে পাস করেছে ১ হাজার ৫৯৪ জন। ব্যবসায় বিভাগে পাস করেছে ৮২১ জন এবং গার্হস্থ্য অর্থনীতি বিভাগে পাস করেছে ৫০ জন। সম্মিলিতভাবে মোট পাস করেছে ৪ হাজার ৪৯৫ জন।

ছাত্রীদের ফলাফল দেখার জন্য করণীয়:

গার্হস্থ্য অর্থনীতি-ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি ছাত্রী তার উচ্চমাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর-এর মাধ্যমে https://collegeadmission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GOC টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ পরীক্ষার্থী তার ফলাফল জানতে পারবে।

উত্তীর্ণ ছাত্রীদের জন্য পরবর্তী করণীয়

(ক) ভর্তি হতে আগ্রহী পাসকৃত সকল ছাত্রীকে আগামী ২৩ নভেম্বর, ২০২১ থেকে ৩০ নভেম্বর, ২০২১ পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে কলেজ এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

(খ) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২১ নভেম্বর, ২০২১ থেকে ২৮ নভেম্বর, ২০২১ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম জীববিজ্ঞান অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

(গ) ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২১ নভেম্বর, ২০২১ থেকে ২৫ নভেম্বর, ২০২১ পর্যন্ত জীববিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।