5.3 C
Drøbak
বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকপটুয়াখালী সরকারি কলেজ ছাত্রাবাসের মেঝে ধসে আহত ৮

পটুয়াখালী সরকারি কলেজ ছাত্রাবাসের মেঝে ধসে আহত ৮

নির্মাণের মাত্র ১৩ বছরেই মধ্যেই ধসে গেল ছাত্রাবাস ভবনের মেঝে।

পটুয়াখালীতে কলেজ ছাত্রাবাসের নীচতলার মেঝে ধসে অন্তত ৮ জন ছাত্র আহত হয়েছেন। সোমবার (১৫ নভেম্বর) দিনগত রাত ১২টার পরে পটুয়াখালী সরকারি কলেজের শেখ কামাল ছাত্রাবাসের বারান্দায় এ ঘটনা ঘটে। ইতোমধ্যে তিনজনকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওই কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক গাজী মো. জাফর উল্লাহ জানিয়েছেন, ঘটনার সঠিক কারণ উদঘাটনের জন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে ।

তিনি আরও জানান, রাতে ঘটনার পরপরই তিনিসহ অন্যান্য শিক্ষকগণ ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং দ্রুত যারা আহত হয়েছেন তাদেরকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেছেন। এছাড়া আজ সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষা প্রকৌশল অধিদফতর কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন শেষে ধসে যাওয়া স্থান মেরামত কাজ শুরু করেছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, তিন তলার ওই ভবনের নীচ তলার একটি কক্ষে ছাত্রাবাসের আসন বণ্টন নিয়ে বৈঠক শেষে কয়েকজন ছাত্র রুম থেকে বের হয়ে বারান্দায় দাঁড়িয়েছিল। এ সময় হঠাৎ পাকা মেঝে ধসে পড়ে মুহূর্তেই কয়েক ফুট গভীর গর্তের সৃষ্টি হয়। ওই গর্তে পরে আটজন কমবেশী আহত হয়েছেন। পরে অন্য শিক্ষার্থীরা এগিয়ে এসে তাদের উদ্ধার করে।

ছাত্রাবাসের সুপার মো. আলী হায়দার জানান, রাতে ঘটনার পরপরই আটজন শিক্ষার্থীকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর প্রাথমিক চিকিৎসা শেষে ৫ জনকে বাসায় পাঠিয়ে দেয়া হয়। বাকি তিনজন রাকিব, বাপ্পি ও আজাদকে ভর্তি করা হয়। এরা মারাত্মক রকমের কোনো জখম পায়নি। এতে ভয় পাবার কোনো আশঙ্কা নেই।

উল্লেখ্য, তিনতলা ওই ছাত্রাবাস ভবনটি ২০০৮ সালে নির্মাণ করে শিক্ষা প্রকৌশল অধিদফতর।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।