দেশে টিকা তৈরি করে অন্য দেশকে দিতেও পারবো: প্রধানমন্ত্রী

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
ফাইল ছবি

দেশে করোনা ভাইরাসের টিকা উৎপাদন করে অন্য দেশকে দেওয়ারও সক্ষমতা বাংলাদেশের আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সোমবার (১৫ নভেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা জানান।

এসময় তিনি বলেন, আমাদেরকে সুযোগ দিলে আমরা করোনার টিকা উৎপাদন করে বিশ্বে দিতে পারব। সে সক্ষমতা আমাদের রয়েছে। সেজন্য জমিও নিয়ে রেখেছি। এভাবে উদ্যোগ নিয়ে কাজ করে যাচ্ছি।

সাম্প্রতিক বিদেশ সফরের কথা তুলে ধরে সংসদ নেতা বলেন, এখন করোনা ভাইরাস মোকাবিলায় আমাদের যে সাফল্য, আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। আমি এটাও বলে এসেছি, আমরা নিজেরা টিকা উৎপাদন করতে চাই। টিকা উৎপাদনে যেসব বাধা আছে, সেগুলো আপনাদের সরিয়ে দিতে হবে।

করোনা ভাইরাসের টিকা যেন সর্বজনীন হয়, সেই আহ্বান বিশ্বনেতাদের জানানোর বিষয়টি তুলে ধরে তিনি বলেন, উন্মুক্ত করতে হবে, এটা জনগণের প্রাপ্য। জনগণের সম্পদ হিসেবে দিতে হবে। বিশ্বে মানুষ যেন টিকা থেকে দূরে না থাকে।

শেখ হাসিনা বলেন, এখন আমরা পিছিয়ে নেই। আমি ধন্যবাদ জানাই বাংলাদেশের জনগণকে। তারা বার বার আমায় ভোট দিয়েছেন। সেবা করার সুযোগ দিয়েছেন। আমরা সাধ্যমত চেষ্টা করেছি। এক দশকের ভেতরে বাংলাদেশের পরিবর্তন বিশ্বে একটা মর্যাদা পেয়েছে। বাংলাদেশের কাউকে বাইরে গিয়ে কথা শুনতে হয় না।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!