5.4 C
Drøbak
বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকদেশে টিকা তৈরি করে অন্য দেশকে দিতেও পারবো: প্রধানমন্ত্রী

দেশে টিকা তৈরি করে অন্য দেশকে দিতেও পারবো: প্রধানমন্ত্রী

দেশে করোনা ভাইরাসের টিকা উৎপাদন করে অন্য দেশকে দেওয়ারও সক্ষমতা বাংলাদেশের আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সোমবার (১৫ নভেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা জানান।

এসময় তিনি বলেন, আমাদেরকে সুযোগ দিলে আমরা করোনার টিকা উৎপাদন করে বিশ্বে দিতে পারব। সে সক্ষমতা আমাদের রয়েছে। সেজন্য জমিও নিয়ে রেখেছি। এভাবে উদ্যোগ নিয়ে কাজ করে যাচ্ছি।

সাম্প্রতিক বিদেশ সফরের কথা তুলে ধরে সংসদ নেতা বলেন, এখন করোনা ভাইরাস মোকাবিলায় আমাদের যে সাফল্য, আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। আমি এটাও বলে এসেছি, আমরা নিজেরা টিকা উৎপাদন করতে চাই। টিকা উৎপাদনে যেসব বাধা আছে, সেগুলো আপনাদের সরিয়ে দিতে হবে।

করোনা ভাইরাসের টিকা যেন সর্বজনীন হয়, সেই আহ্বান বিশ্বনেতাদের জানানোর বিষয়টি তুলে ধরে তিনি বলেন, উন্মুক্ত করতে হবে, এটা জনগণের প্রাপ্য। জনগণের সম্পদ হিসেবে দিতে হবে। বিশ্বে মানুষ যেন টিকা থেকে দূরে না থাকে।

শেখ হাসিনা বলেন, এখন আমরা পিছিয়ে নেই। আমি ধন্যবাদ জানাই বাংলাদেশের জনগণকে। তারা বার বার আমায় ভোট দিয়েছেন। সেবা করার সুযোগ দিয়েছেন। আমরা সাধ্যমত চেষ্টা করেছি। এক দশকের ভেতরে বাংলাদেশের পরিবর্তন বিশ্বে একটা মর্যাদা পেয়েছে। বাংলাদেশের কাউকে বাইরে গিয়ে কথা শুনতে হয় না।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।