করোনা: বিশ্বে আরও সাড়ে ৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
3 মিনিটে পড়ুন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আগের দিনের তুলনায় আরও কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যাও। গত এক দিনে সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে চার হাজারের মতো মানুষ। একই সময়ে নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও সাড়ে ৩ লাখের মতো মানুষের শরীরে।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৪৬৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে দেড় হাজারের বেশি। তাদের নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫১ লাখ ১৫ হাজার ১৩১ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৭ হাজার ৪১৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ৯০ হাজার। তাদের নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ কোটি ৪০ লাখ ১৫ হাজার ৫৭৫ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে রাশিয়া। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২১৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৮২৩ জন।মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯০ লাখ ৭০ হাজার ৬৭৪ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৫৫ হাজার ৩৮৬ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনায় যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪৫১ জন এবং মারা গেছেন ১১০ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৭৯ লাখ ১১ হাজার ৪৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৮৩ হাজার ৫৪৯ জন মারা গেছেন।

একই সময়ে জার্মানিতে সংক্রমণ ও প্রাণহানির ঘটনা অনেকটা কমে এসেছে। ইউরোপের এই দেশটিতে গত এক দিনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৪৮ জন এবং মারা গেছেন ৩৫ জন। একদিনে যুক্তরাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৫১৭ জন এবং মারা গেছেন ৬৩ জন।

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১২৯ জন।

করোনা সংক্রমিতের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৪ লাখ ৩৭ হাজার ৩০৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ৬৩ হাজার ৫৩০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইরানে ১২৫ জন, তুরস্কে ১৮৯ জন, ইউক্রেনে ৪০৩ জন এবং ফিলিপাইনে ৩০৯ জন মারা গেছেন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!