-0.6 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকনাটোরে ফলাফল ঘোষনা: পরে পরিবর্তনের অভিযোগে প্রতিবাদ সমাবেশ

নাটোরে ফলাফল ঘোষনা: পরে পরিবর্তনের অভিযোগে প্রতিবাদ সমাবেশ

নাটোরের লক্ষীপুর খোলাবাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২নং ওয়ার্ডে এক মেম্বার প্রার্থীকে বিজয়ী করে ফলাফল দেয়ার পর বিজয় মিছিল শেষে পরে ফলাফল সিটে কাটাকাটি করে ফলাফল পরিবর্তন করে আরেক জনকে বিজয়ী করে দেয়ালে ফলাফল টাঙ্গিয়ে দিয়ে চলে যান প্রিজাইডিং অফিসার। এ ঘটনার প্রতিবাদে সমাবেশ করেছে প্রথম বিজয়ী মেম্বার নূরুজ্জামান ও তার সমর্থকরা।

সকালে তারা লক্ষীপুর খোলাবাড়িয়া বাজারে এই প্রতিবাদ সমাবেশ করে বিষয়টি তদন্ত করে প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও পরিবর্তিত ফলাফল বাতিলের দাবি করেন। এ সময় তারা বলেন, গত ১১ নভেম্বর ভোট গ্রহন শেষে সন্ধ্যা ৬ টা ২০ মিনিটে প্রিজাডিং অফিসার ফুটবল মার্কা প্রতিকের নূরুজ্জামানকে বিজয়ী করে তার এজেন্ট আওলাদের হাতে ফলাফল সিট প্রদান করে।

একই ফলাফল সিট প্রতিদ্বন্দী মোরগ মার্কার প্রার্থী খন্দকার মোঃ আকতার হোসেনের এজেন্ট আতর আলীকে প্রদান করে। যেখানে নুরুজ্জামান প্রাপ্ত ভোট ৮১৮ আর আকতারের ৭৯৮ ভোট। এই ফলাফল নিয়ে নূরুজ্জামান ও তার সমর্থকরা বাজারে বিজয় মিছিল করে অনেকেই বাড়ি চলে যায়।

পরে প্রিজাইডিং অফিসার কলম দিয়ে কাটাকাটি করে নূরুজ্জামানের ঘরে আকতারের ভোট বসিয়ে সেই তালিকা দেয়ালে টানিয়ে দিয়ে চলে যায় ও রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেয়। পরে জানতে পেরে তারা কেন্দ্রে গিয়ে প্রিজাইডিং কর্মকর্তাকে খুজে পাননি। তাই তারা সমাবেশ করে এর প্রতিবাদ জানিয়ে এই অনিয়মের সূরাহা করে নূুরজ্জামানের নাম গেজেটে অন্তর্ভুক্ত করে পরিবর্তিত ফলাফল বাতিলের দাবি করে।

এ ব্যাপারে প্রিজাইডিং কর্মকর্তা এনামুল হক বলেন, চুড়ান্ত সিটে ফলাফল তুলতে ভুল হয়েছিল পরে তা সংশোধন করা হয়েছে। কিন্তু সংশোধনের সময় নূরুজ্জামানের এজেন্ট বা প্রার্থী কেউ উপস্থিত ছিলেন না বলে তিনি স্বীকার করেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।