-0.5 C
Drøbak
মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকহাসপাতাল থেকে বাসায় ফিরছেন খালেদা জিয়া

হাসপাতাল থেকে বাসায় ফিরছেন খালেদা জিয়া

নানা রোগে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া চিকিৎসা শেষে বাসায় ফিরতে যাচ্ছেন। রবিবার বিকালে তার বাসায় ফেরার সম্ভাবনা রয়েছে। হাসপাতাল থেকে ফিরে বাসায় রেখেই তার চিকিৎসা চলবে।

খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের একজন সদস্য তাকে বাসায় ফিরিয়ে নেওয়ার বিষয়টি ঢাকা টাইমসকে নিশ্চিত করেছেন।

সাবেক প্রধানমন্ত্রী আথ্রাইটিস, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, দাঁত, চোখের প্রদাহ, হৃদরোগসহ বয়সজনিত নানা জটিলতায় ভুগছেন।

গত ১২ অক্টোবর স্বাস্থ্য পরীক্ষা করতে গিয়ে খালেদা জিয়া হাসপাতালে ভর্তি হন। পরে তার শরীরে একটি অস্ত্রোপচার করা হয়। যার নমুনা বায়োপসি করার জন্য বিদেশে পাঠানো হয়েছে।

তবে বায়োপসি রিপোর্টে খারাপ কোনো উপসর্গ পাওয়া যায়নি বলে জানা গেছে।

মেডিকেল বোর্ডের ওই সদস্য জানান, খালেদা জিয়া এখন মোটামুটি সুস্থ আছেন। জ্বরও তেমন নেই। হাসপাতাল থেকে ফিরে গুলশানের বাসভবন ফিরোজায় থেকেই চিকিৎসা নেবেন তিনি।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। সে সময় সিটি স্ক্যান রিপোর্টে তার ফুসফুসে পাঁচ শতাংশে সংক্রমণ পাওয়া গিয়েছিল। এরপর গত ২৫ এপ্রিল খালেদা জিয়ার দ্বিতীয়বারের মতো কোভিড-১৯ পরীক্ষা করা হলে সেখানেও তার রিপোর্ট পজিটিভ আসে। এরপর ২৭ এপ্রিল তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

প্রায় দুই মাস হাসপাতালে চিকিৎসার পর গত ১৯ জুন তিনি বাসায় ফিরেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।