ইরাকের প্রধানমন্ত্রী কাদিমির বাগদাদের বাসভবনে ড্রোন হামলা

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাদিমির বাগদাদের বাসভবনে ড্রোন হামলা হয়েছে। রবিবার ভোরে দেশটির প্রধানমন্ত্রীর বাসভবনে বিস্ফোরকভর্তি একটি ড্রোন হামলা চালানো হয়।

হামলায় ইরাকি প্রধানমন্ত্রীর নিরাপত্তা দলের কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির সামরিক বাহিনী। তবে প্রধানমন্ত্রী আল-কাদিমি হামলা এড়াতে সক্ষম হয়েছেন এবং তিনি নিরাপদে রয়েছেন। খবর রয়টার্সের।

ইরাকি সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, বাগদাদের সুরক্ষিত গ্রিন জোনে কাদিমির বাসভবন লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। এর থেকে বিস্তারিত কোনো তথ্য প্রদান করা হয়নি। দুই সরকারি কর্মকর্তা বলেছেন, কাদিমির বাসভবন অন্তত একটি বিস্ফোরণ ঘটেছে। সংবাদ সংস্থা রয়টার্সকে তারা নিশ্চিতভাবে জানিয়েছেন যে, প্রধানমন্ত্রী নিরাপদে আছেন।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। গ্রিন জোনে বসবাসরত পশ্চিমা কূটনীতিকরা বলেছেন, তারা এলাকায় বিস্ফোরণ ও গুলির শব্দ শুনেছেন।

বাগদাদের এই গ্রিন জোন এলাকায় সরকারি ভবন এবং বিদেশি দূতাবাস রয়েছে। এটি সর্বক্ষণ নিরাপত্তার বেষ্টনীতে ঘেরা থাকে। ইরানের সঙ্গে জোটবদ্ধ সশস্ত্র গোষ্ঠীগুলোর সমর্থকরা সাম্প্রতিক সপ্তাহগুলোতে গ্রিন জোনের কাছে বিক্ষোভ প্রদর্শন করেছে। গত মাসের সাধারণ নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে এই প্রতিবাদ করে তারা। এই হামলার সঙ্গে সেসব গোষ্ঠী বা ইরানের কোনো যোগ আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!